Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৫ জুন, ২০১৯ ০০:০৩

নতুন বিতর্কে হবু ব্রিটিশ প্রধানমন্ত্রী

ট্রাম্পের উপদেষ্টার সঙ্গে যোগসাজশ

নতুন বিতর্কে হবু ব্রিটিশ প্রধানমন্ত্রী

ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার পথে তিনি অনেকটাই এগিয়ে। কিন্তু এরমধ্যেই নানা বিতর্ক পিছু নিয়েছে বরিস জনসনের। বান্ধবীর সঙ্গে ঝগড়ার ঝামেলা শেষ না হতেই সমালোচনার ঝড় উঠেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক সময়ের ঘনিষ্ঠ সহযোগী স্টিভ ব্যানন-এর সঙ্গে তার যোগসাজশের প্রমাণ ফাঁস হয়ে পড়া।  স্টিভ ব্যানন-এর সঙ্গে বরিস জনসনের যোগসাজশ সংক্রান্ত একটি ফুটেজ হাতে পেয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য অবজারভার। ফুটেজে দেখা যায় স্টিভ ব্যানন বলছেন, ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী হিসেবে পদত্যাগের পর তেরেসা মের ব্রেক্সিট নীতি নিয়ে বরিস জনসন যে ভাষণ দিয়েছিলেন, তাতে তার (ব্যানন) ভূমিকা ছিল।

যুক্তরাষ্ট্রে উগ্র শ্বেতাঙ্গ জাতীয়তাবাদী হিসেবে পরিচিত ব্যাননকে বছর দুয়েক আগে হোয়াইট হাউসের প্রধান কৌশলবীদের পদ থেকে সরিয়ে দিয়েছিলেন ট্রাম্প।

দ্য ব্রিঙ্ক শিরোনামের একটি ডকুমেন্টারির জন্য এই ফুটেজটি নিয়েছিলেন মার্কিন চলচ্চিত্র নির্মাতা অ্যালিসন ক্লাম্যান। ওই সময়েই ব্রেক্সিট ইস্যুতে ব্রিটিশ মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন বরিস জনসন। একই সময়ে যুক্তরাজ্যের উগ্র ডানপন্থি নেতা নাইজেল ফারাজের সঙ্গে বৈঠকে অংশ নিতে ব্রিটেনে অবস্থান করছিলেন স্টিভ ব্যানন।


আপনার মন্তব্য