শিরোনাম
প্রকাশ : ১৮ জানুয়ারি, ২০২০ ১৬:১৩

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত কাল

আফজাল হোসেন, টঙ্গী:

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত কাল

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত আগামীকাল রবিবার। আজ দ্বিতীয়পর্বের দ্বিতীয়দিনে ময়দানে চলছে বয়ান, জিকির-আসকার, ইবাদত-বন্দেগি। 

কাল রবিবার বেলা দুপুরের পূর্বে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে সাদ অনুসারীদের বিশ্ব ইজতেমা। 

তুরাগ নদের পাড়ে ইজতেমা মাঠে লাখো মানুষের ভিড়। সবাই নিজের মতো করে একধরনের শৃঙ্খলা মেনে চলছেন। সবার মাঝেই রয়েছে সহযোগিতার মনোভাব। মাঠজুড়ে বিশাল শামিয়ানার নিচে ছোট ছোট দলে ভাগ হয়ে অবস্থান করছেন অংশগ্রহণকারীরা। 

কাল আখেরি মোনাজাতের পূর্বে হেদায়েতি বয়ান করবেন ভারতের মাওলানা জামশেদ। বিশ্ব ইজতেমার আয়োজক কমিটির মুরব্বি মাওলানা আশরাফ আলী জানান, হেদায়েতি বয়ান শেষে আখেরি মোনাজাত পরিচালনা করবেন মাওলানা জামশেদ। 

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো.আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, আখেরি মোনাজাতকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা রয়েছে। এ ছাড়া যান চলাচলেও কিছু নিয়ন্ত্রণ থাকবে। শনিবার মধ্যরাতের আগেই ঢাকা থেকে আসা যানবাহনগুলোকে আব্দুল্লাহপুর থেকে কামারপাড়া অভিমুখে পাঠিয়ে দেওয়া হবে। 

ময়মনসিংহ ও টাঙ্গাইল থেকে ঢাকাগামী যানবাহনগুলোকে ভোগড়া চৌরাস্তা এবং সিলেট থেকে ঢাকাগামী যানবাহনগুলোকে টঙ্গীর নিমতলীতে আটকে দেওয়া হবে। ইজতেমায় অংশগ্রহণকারীদের সুবিধার্থে ১৬টি বিশেষ ট্রেন চলাচল করবে। এ ছাড়া সব আন্তঃনগর ট্রেন টঙ্গীতে যাত্রাবিরতি করবে। 

বিআরটিসি শতাধিক বিশেষ বাস সার্ভিস চালু করেছে। এদিকে আজ মূল বয়ান মঞ্চে অর্ধশতাধিক যৌতুক বিহীন বিয়ে অনুষ্ঠিত হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর