শিরোনাম
প্রকাশ : ২৭ মার্চ, ২০২০ ১৭:২৬

বন্ধ ছিল ওজুখানা

বায়তুল মোকাররমে জুমার নামাজে সংক্ষিপ্ত খুতবা

অনলাইন ডেস্ক

বায়তুল মোকাররমে জুমার নামাজে সংক্ষিপ্ত খুতবা
সংগৃহীত ছবি

করোনাভাইরাস প্রতিরোধে জনসমাগম এড়াতে সতর্কতা হিসেবে বাংলাদেশের জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে সংক্ষিপ্ত খুতবায় জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে। একই উদ্দেশ্যে ওজুখানা বন্ধ রাখা হয়েছিল। ফলে আজ শুক্রবার মুসল্লিদের উপস্থিতিও ছিল তুলনামূলকভাবে খুবই কম। 

করোনাভাইরাস সংক্রমণ রোধে এবং মানুষের ব্যাপক মৃত্যুঝুঁকি থেকে সুরক্ষার জরুরি পদক্ষেপ হিসেবে সব ধরনের জনসমাগম বন্ধের পাশাপাশি মসজিদগুলোতে জুমার নামাজ ও অন্যান্য নামাজের জামাতে মুসল্লিদের উপস্থিতি সীমিত রাখা, মসজিদ বন্ধ না থাকলেও করোনাভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষা নিশ্চিত না হয়ে মসজিদে গমন না করা, ওজু করে ও সুন্নত-নফল পড়ে মসজিদে আসা সরকার এবং বিশেষজ্ঞরা সতর্কতার জন্য যেসব নির্দেশনা প্রদান করছেন তা মেনে চলার জন্য জনগণকে অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। 

বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ভারপ্রাপ্ত খতিব মুফতি মাওলানা এসানুল হক জিলানী। মোনাজাতে বিশ্বের সব দেশকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষিত রাখতে এবং এ ভাইরাসে আক্রান্ত রোগীদের আরোগ্য কামনা করে মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। মোনাজাতের সময় কান্নায় ভেঙে পড়েন সাধারণ মুসল্লিরা।

এছাড়া রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মসজিদের ইমাম ও খতিবরা করোনাভাইরাস থেকে সুরক্ষিত রাখতে আল্লাহর কাছে বিশেষ দোয়া করেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য