Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০১৯ ১৯:৪৬

পথ হারিয়ে ফেলল মমতার হেলিকপ্টার!

দীপক দেবনাথ, কলকাতা

পথ হারিয়ে ফেলল মমতার হেলিকপ্টার!

বাংলাদেশ সীমান্তের কাছে ভারতের আকাশেই পথ হারিয়ে ফেলল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির হেলিকপ্টার। তার জেরেই রাজ্যটির উত্তর দিনাজপুর জেলার চোপড়ায় নির্বাচনী প্রচারণায় যোগ দিতে দেরি হয়ে গেল আধাঘন্টার মতো।

এদিন দুপুরে বাংলাদেশ সীমান্তবর্তী চোপড়ার ওই জনসভায় উপস্থিত থাকার কথা ছিল মমতা ব্যানার্জির। কিন্তু জনসভায় উপস্থিত হতে তার দেরী হওয়ায় দলের নেতা-কর্মী থেকে শুরু করে দর্শক-সকলেই উদগ্রীব হয়ে পড়েন। এরপর মঞ্চে উপস্থিত হয়েই মমতা নিজের মুখেই সেকথা জানান। তিনি বলেন আমাদের আসলে রাস্তাটা ভুল হয়ে গিয়েছিল। আসার কথা ২২ মিনিটে, সেখানে প্রায় ৫৫ মিনিট আমাদের জায়গা খুঁজতে হয়েছে। ফলে আসতে একটু দেরি হয়ে গেছে। আপনাদেরও একটু কষ্ট করতে হয়েছে।

জানা গেছে দুপুর ১টা ৫ মিনিট নাগাদ শিলিগুড়ির মাটি ছাড়ে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার। শিলিগুড়ি থেকে চোপড়া-মাত্র বিশ মিনিটের পথ। দুপুর ১টা ২৭ মিনিটে চোপড়ার মাটি ছোঁয়ার কথা ছিল হেলিকপ্টারের। কিন্তু পথ হারিয়ে ফেলায় সেই পথ পেরোতেই হেলিকপ্টারে মমতার সময় লেগে গেল ৫৫ মিনিট। হেলিকপ্টার গিয়ে পৌঁছল দুপুর ২টা নাগাদ। ভুল পথে গিয়ে আকাশেই ৩৩ মিনিট বেশি চক্কর কাটতে হল।

শিলিগুড়ি থেকে হেলিকপ্টার ওড়ার পরই তা বিহার সীমানায় ঢুকে গিয়েছিল। এরপর দফায় দফায় এয়ার ট্রাফিক কন্ট্রোলের সাথে কথা বলে ও কালারড স্মোক গান ব্যবহার করে নিরাপদে চোপড়ার মাটিতে অবতরণ করে মমতার হেলিকপ্টার। কিন্তু জেড ক্যাটাগরি নিরাপত্তা পাওয়া মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার কিভাবে পথ হারিয়ে ফেলল তা নিয়েই উঠছে প্রশ্ন। জেলার প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যেও গুঞ্জন শুরু হয়। বিষয়টি নিয়ে জেলার কোন কর্মকর্তাই মুখ খোলেননি। রাজ্য সরকারের তরফে ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য