Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১১ এপ্রিল, ২০১৯ ১৩:৪১

কলকাতাতে সভ্যতার মানববন্ধন

অনলাইন ডেস্ক

কলকাতাতে সভ্যতার মানববন্ধন

কলকাতা প্রেস ক্লাবসহ শহরের বিভিন্ন স্থানে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশের গণমাধ্যম সংস্থা সভ্যতা। 'বৃদ্ধাশ্রম নয়, অধিকার প্রতিষ্ঠা থাকুক নিজ গৃহে' ও 'প্রবীণদের সেবা দিন, নিজ বার্ধক্যের প্রস্তুতি নিন' এ দুটি বিশেষ মানবিক বিষয় নিয়ে এ কর্মসূচি পালিত হয়। গত ৩-৯ এপ্রিল অনুষ্ঠিত এ কর্মসূচি থেকে বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বের সেতুবন্ধন জোরদারের বার্তাও দেয়া হয়। 

বক্তারা বলেন, দিন দিন পিতা-মাতার প্রতি সন্তানদের অবহেলা বেড়ে যাচ্ছে। বাড়ছে বৃদ্ধাশ্রমের সংখ্য। সভ্যতা বৃদ্ধাশ্রম বা প্রবীণ নিবাসের বিপক্ষে নয়, বরং আমাদের সমাজে যেন এর প্রচলন ব্যাপক হারে না হয় এবং নিজ নিজ সন্তানরা যেন নিজের বাবা-মা এর সেবা যত্ন নেয়। পাশাপাশি তারা যেন নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করে সে উদ্দেশ্যকে সামনে রেখে সভ্যতা বেশ কয়েক বছর বাংলাদেশে জনসচেতনতামূলক কাজ করে যাচ্ছে।

প্রবীণদের যথাযথ সম্মান ও তাদের প্রাপ্য অধিকার প্রতিষ্ঠায় সকলকে সচেতন করার জন্য প্রথমবারের মতো সভ্যতা দেশের বাইরে এই আয়োজন করে।

সভ্যতার পক্ষ হতে সভ্যতার চেয়ারম্যান রেজওয়ানা হোসেন সুমী ও সভ্যতার সিইও শাকিল হোসেনসহ কলকাতার সচেতন নাগরিকগণ বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য