৪ জুলাই, ২০২২ ১৭:৩৯

দেয়াল টপকে মমতার বাড়িতে ঢুকে পড়া যুবক রিমান্ডে, উঠছে নানা প্রশ্ন

অনলাইন ডেস্ক

দেয়াল টপকে মমতার বাড়িতে ঢুকে পড়া যুবক রিমান্ডে, উঠছে নানা প্রশ্ন

মমতা ব্যানার্জি। ফাইল ছবি

নিরাপত্তারক্ষীদের চোখে ধুলো দিয়ে শনিবার ‌মাঝরাতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বাড়ির চত্বরে ঢুকে পড়ে উত্তর ২৪ পরগনার এক যুবক। পরে তাকে আটক করা হয়। সেই যুবককে আজ সোমবার আলিপুর আদালতে তোলা হয়। 

আদালতে জানানো হয়, ওই যুবক দেয়াল টপকে রাতের অন্ধকারে মুখ্যমন্ত্রীর বাসভবনে প্রবেশ করেছিলেন। আর সেখানে ঘাপটি মেরে ছিল পরের দিন সকাল পর্যন্ত। এই অভিযোগেই তাকে সাতদিনের পুলিশি হেফাজতের (রিমান্ড) নির্দেশ দিয়েছেন আলিপুর আদালত। মুখ্যমন্ত্রীর বাড়িতে ঠিক কী করছিলেন অভিযুক্ত? এখন তাই জানান চেষ্টা করবে পুলিশ।

কে এই যুবক?‌ পুলিশ সূত্রে খবর, তার নাম হাফিজুল মোল্লা (‌৩২)‌। এই যুবকের বাড়ি হাসনাবাদে। তার কাণ্ড শুনে তাকে আলিপুর আদালত ১১ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন। হাফিজুল পুলিশকে জানিয়েছেন, লালবাজার ভেবে তিনি মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢুকে পড়েছিলেন। তাহলে সেখানে ঘাপটি মেরে বসে রাত কাটালেন কেন?‌ জেরা করে জানবে পুলিশ।

কোন ধারায় মামলা দায়ের হয়েছে?‌ আদালত সূত্রে খবর, কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে দেয়াল টপকে ঢোকার অভিযোগে ওই যুবকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৫৮ ধারায় মামলা করা হয়েছে। ক্ষতি করার উদ্দেশ্যেই মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে ঢুকেছিলেন যুবক হাফিজুল। এই যুবক যেখানে ঘাপটি মেরে ছিলেন সেখানে মুখ্যমন্ত্রীর গাড়ি থাকে। তাহলে কী কোনো নাশকতার ছক?‌ উঠছে প্রশ্ন।

কী কী প্রশ্ন উঠছে?‌ এ ঘটনার পর বেশ কয়েকটি প্রশ্ন উঠেছে। ১. নিরাপত্তাবলয় ভেঙে কীভাবে ওই যুবক মুখ্যমন্ত্রী বাড়িতে ঢুকলেন?‌ ২. কী উদ্দেশ্যে এখানে এসেছিলেন তিনি?‌ ৩. যখন ওই যুবক মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢুকলেন তখন মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে কারা ছিলেন?‌ কীভাবে তাদের নজর এড়িয়ে গেল?‌ সিসিটিভি ফুটেজ কী বলছে?‌

সূত্র : হিন্দুস্তান টাইমস

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর