৩ ডিসেম্বর, ২০২২ ১৫:৩৫

শুভেন্দুর ও অভিষেকের সভা ঘিরে উত্তেজনা, বিস্ফোরণে তিনজনের মৃত্যু

দীপক দেবনাথ, কলকাতা

শুভেন্দুর ও অভিষেকের সভা ঘিরে উত্তেজনা, বিস্ফোরণে তিনজনের মৃত্যু

শুভেন্দু ও অভিষেক

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ভাতিজা, ক্ষমতাসীন দল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও দলটির সংসদ সদস্য অভিষেক ব্যানার্জির সভা, অন্যদিকে রাজ্যটির বিরোধী দল নেতা ও বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর সভা। শনিবার দুপুরে অভিষেকের গড় (শক্ত ঘাঁটি) বলে পরিচিত দক্ষিণ ২৪ পরগনা জেলার ডায়মন্ড হারবারে সভা করছেন শুভেন্দু, অন্যদিকে শুভেন্দুর গড় (শক্ত ঘাঁটি) বলে পরিচিত পূর্ব মেদিনীপুর জেলার কাঁথিতে সভা করছেন অভিষেক। আর এই দুই সভাকে ঘিরে উত্তাপ ছড়িয়েছে পশ্চিমবঙ্গের রাজ্য রাজনীতিতে। 

কাঁথির যে প্রভাতকুমার কলেজের মাঠে এদিন অভিষেক সভা করছেন, সেই সভাস্থল থেকে শুভেন্দু অধিকারীর কাঁথির বাড়ি ‘শান্তিকুঞ্জ’-এর দূরত্ব খুব বেশি  নয়। ইতিমধ্যেই সেই সভা ঘিরে প্রস্তুতি প্রায় শেষ।

সভা শুরুর কয়েক ঘণ্টা আগেই বিস্ফোরণে কেঁপে উঠে ওই জেলার ভুপতিনগর। ওই ঘটনায় এক তৃণমূল নেতাসহ তিনজনের মৃত্যু হয়েছে। গুরুতর জখম আরও দু’জন। বিস্ফোরণের তীব্রতা এতটা ছিল লাশগুলি কয়েকশো মিটার দূরে ছিটকে পড়ে। 

শুক্রবার রাত ১১ টা নাগাদ পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর ২ ব্লকের ভুপতিনগর থানার অর্জুননগর গ্রাম পঞ্চায়েতের নাড়য়াবিলা গ্রামে এক তৃণমূল নেতার বাড়িতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। রাতেই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। বিস্ফোরণের মৃত্যু হয় রাজকুমার মান্না, তার ভাই দেবকুমার মান্না ও বিশ্বজিৎ গায়েন নামে তিন ব্যক্তির। রাজকুমার মান্না এলাকার তৃণমূল কংগ্রেসের বুথ সভাপতি হিসেবে পরিচিত। আহতদের উদ্ধার করে পশ্চিম মেদিনীপুরে একটি হাসপাতালে পাঠানো হয়। ঘটনার জেরে শনিবার সকালেও এলাকার পরিবেশ ছিল যথেষ্ট থমথমে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর