৩০ মার্চ, ২০২৩ ১৮:৪৮

ভারত জুড়ে ফের বাড়ছে করোনার প্রকোপ

কলকাতা প্রতিনিধি

ভারত জুড়ে ফের বাড়ছে করোনার প্রকোপ

প্রতীকী ছবি

ভারতে নতুন করে শঙ্কা বাড়াচ্ছে করোনা ভাইরাস। বাড়ছে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা। একইসঙ্গে বাড়ছে পজিটিভিটি রেটও (positivity rate)। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩০১৬ জন। পরিসংখ্যান বলছে, গত প্রায় ছয় মাসে এটাই করোনা ভাইরাসে আক্রান্তের সর্বোচ্চ সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৪ জনের। 

শেষবার গত বছরের ২ অক্টোবর একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল সবচেয়ে বেশি। ওই দিনটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৩৩৭৫ জন। 

বৃহস্পতিবার কেন্দ্রের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তরফে বিবৃতি প্রকাশ করে যে পরিসংখ্যান দেওয়া হয়, তাতে দেখা গেছে গোটা দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৩,৫০৯ টি। দৈনিক পজিটিভিটি রেট ২.৭১ শতাংশ। আর সাপ্তাহিক পজিটিভিটি রেট ১.৭১ শতাংশ। গত বুধবার করোনায় আক্রান্ত সংখ্যা ছিল ২১৫১ টি। সেক্ষেত্রে বুধবার থেকে বৃহস্পতিবার- এই ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের শতকরা হার বেড়েছে ৪০ শতাংশ। নতুন করে ১৪ জনের মৃত্যু হওয়ায় গোটা ভারতে 'কোভিড-১৯' আক্রান্ত হয়ে এখনো পর্যন্ত মৃত্যু হয়েছে ৫,৩০,৮৬২ জনের। 

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১,৩৯৬ জন। আর গোটা দেশে সুস্থ হয়ে উঠেছেন ৪,৪১,৬৮,৩২১ জন। সেক্ষেত্রে গোটা দেশে সুস্থতার হার শতকরা ৯৮.৭৮ শতাংশ। অন্যদিকে এই ভাইরাসের মৃত্যুর শতকরা হার ১.১৯ শতাংশ। 

করোনায় সংক্রমিত হয়ে মহারাষ্ট্রে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে, দিল্লিতে ২ জন, হিমাচল প্রদেশে ১ জন এবং ভারতের কেরালায় সর্বোচ্চ ৮ জনের মৃত্যু হয়েছে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর