Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ১৯ জানুয়ারি, ২০১৬ ০৩:১৬

শেষ হলো ‘বিউটিফুল তিয়ানঝিন’

সাংস্কৃতিক প্রতিবেদক

শেষ হলো ‘বিউটিফুল তিয়ানঝিন’

মার্শাল আর্ট, অ্যাক্রোবেটিক শো, একক সংগীত, সমবেত সংগীত, যন্ত্রসংগীত ও নৃত্যসহ শিল্পকলার নানা নান্দনিকতার মধ্য দিয়ে শিল্পকলা একাডেমিতে শেষ হলো চীনের শিল্পীদের ‘বিউটিফুল তিয়ানঝিন’ শীর্ষক দুই দিনব্যাপী আয়োজন।

গতকাল উৎসবের সমাপনীতে শারীরিক কসরত আর সংস্কৃতির শৈল্পিকতা দিয়ে এ দেশীয় শিল্পানুরাগীদের হৃদয়ের মন্দিরে স্থান করে নেয় চীনের শিল্পীরা।

শিল্পীদের অনন্য শৈল্পিকতা শিল্প, শিল্পী ও শিল্পানুরাগীদের ভালোবাসার বন্ধনে গ্রোথিত করে ভিন্ন মাত্রায়।  শিল্পের নান্দনিক গুণাবলির মধ্য দিয়ে এ দেশীয় দর্শক শ্রোতাদের হৃদয়ে শিল্পের অনুরণন ছড়িয়ে বিদেশি এই শিল্পীরা প্রমাণ করে শিল্পী এবং শিল্পের কোনো সীমারেখা ও জাতভেদ নেই। সংস্কৃতির সুষমা সারা বিশ্বের সব ভাষার, সব জাতির শিল্পানুরাগীদের হৃদয়ে, মননে, অস্তিত্বে ভালোলাগা ও ভালোবাসার অনুরণন ঘটায় এমনটি গতকাল সমাপনী সন্ধ্যায়ও লক্ষণীয় ছিল।

শেষ হলো বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব : ঢাকা, চট্টগ্রাম, বরিশাল ও ঠাকুরগাঁও এই চার জেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের দলীয় নাচ, একক নাচ, দলয় সংগীত, একক সংগীত ও জেলা পরিচিতির গানের মধ্য দিয়ে শিল্পকলা একাডেমিতে শেষ হলো ১৬ দিনব্যাপী ‘বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব-২০১৬’।


আপনার মন্তব্য