শিরোনাম
প্রকাশ : শনিবার, ২১ মে, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ২১ মে, ২০১৬ ০০:০৯

এটিএম কার্ড জালিয়াতি

পালিয়েছেন দুই বিদেশি

নিজস্ব প্রতিবেদক

এটিএম কার্ড জালিয়াতির ঘটনায় জড়িত দুই বিদেশি দেশ থেকে পালিয়ে গেছে। গ্রেফতার চীনা নাগরিক জ্যু জিয়ানহুইর ওই দুই সহযোগীর দেশত্যাগের বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনী নিশ্চিত হয়েছে। তারা জানিয়েছে, পালিয়ে যাওয়া এই দুই বিদেশি চীনা নাগরিক। দেশত্যাগের আগে তারা ফার্মগেট ও পান্থপথের দুটি এটিএম বুথ থেকে ৫ লাখ ৯ হাজার টাকা উঠিয়ে নেয়।

এদিকে রিমান্ডে থাকা জ্যু জিয়ানহুইর কাছ থেকে পুলিশ এটিএম কার্ড জালিয়াতির বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে। তার কাছ থেকে আরও বেশ কয়েকজন বিদেশির নাম পাওয়া গেছে। যাদের গ্রেফতারে পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে। গত বুধবার সকালে এলিফ্যান্ট রোডে প্রাইম ব্যাংকের এটিএম বুথ থেকে জ্যু জিয়ানহুইরকে গ্রেফতার করা হয়। তিনি প্রাইম ব্যাংকের এটিএম কার্ড নয়, দুটি বিদেশি এটিএম কার্ড দিয়ে ১১ বার পাঞ্চ করে ৬৬ হাজার টাকা উত্তোলন করেন। পরে র‌্যাব-২ এর ডিএডি জামাল উদ্দিন নিউমার্কেট থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে জ্যু জিয়ানহুইর বিরুদ্ধে মামলা করেন। গত বৃহস্পতিবার জ্যুকে ঢাকা মহানগর হাকিম আলমগীর কবিরের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন নিউমার্কেট থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রহমান। শুনানি শেষে আদালত এক দিন রিমান্ড মঞ্জুর করে।

এর আগে র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ বলেন, গত ১৫ মে মালয়েশিয়ান এয়ারলাইনসের একটি ফ্লাইটে (এমএইচ-১৯৬) জ্যু তার দুই সহযোগীকে নিয়ে বাংলাদেশে আসেন। তারা বাংলাদেশে বসবাসরত অপর একজন চীনা নাগরিকের উত্তরার বাসায় ওঠেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর