শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ২৩ ডিসেম্বর, ২০১৭ ২৩:৫৮

হিন্দু বাড়িতে আগুন

আরও এক ইন্ধনদাতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

ফেসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে রংপুর সদর উপজেলার ঠাকুরপাড়ায় হিন্দুদের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় ইন্ধনদাতা আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে রাজধানী ঢাকার পল্লবীর এক আত্মীয়র বাসা থেকে প্রকৌশলী ফজলার রহমানকে গ্রেফতার করা হয় বলে কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল ইসলাম জানিয়েছেন। এ ঘটনায় কোতোয়ালি থানায় পুলিশের দায়ের করা মামলায় ফজলার রহমান ৩৪ নম্বর আসামি। তিনি রংপুর জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী। ঘটনার পর থেকে পলাতক ছিলেন। এ নিয়ে পাঁচ ইন্ধনদাতার মধ্যে দুজনকে গ্রেফতার করল পুলিশ। অপর তিন ইন্ধনদাতা এখনো রয়ে গেছে ধরাছোঁয়ার বাইরে।   

প্রসঙ্গত, ফেসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে ১০ নভেম্বর বিকালে হিন্দু বাড়িঘরে হামলা চালিয়ে অগ্নিসংযোগ করে কয়েক হাজার মানুষ। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে এক হামলাকারী নিহত এবং সাত পুলিশসহ আহত হয় ৩০ জন। এ ঘটনায় ইন্ধনদাতা হিসেবে পাঁচজনকে চিহ্নিত করে পুলিশ। তারা হলেন— বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ওলামা দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলা সভাপতি মাওলানা ইনামুল হক মাজেদি, সদর উপজেলা বিএনপির সদস্য মাসুদ রানা, সদরের খলেয়া ইউনিয়ন জামায়াতের সহকারী সেক্রেটারি ও শলেয়াশাহ জামে মসজিদের ইমাম মাওলানা সিরাজুল ইসলাম, খলেয়া ইউনিয়ন জামায়াতের সদস্য মাওলানা মোস্তাইন বিল্লাহ এবং মমিনপুর ইউনিয়নের চেয়ারম্যানের স্বামী রংপুর জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী ফজলার রহমানকে চিহ্নিত করা হয়। তাদের মধ্যে জামায়াত নেতা সিরাজুল ইসলামকে ঘটনার পরের দিন গ্রেফতার করে পুলিশ।

এ প্রসঙ্গে জানতে চাইলে পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, ঘটনার পর থেকেই ইন্ধনদাতারা পলাতক থাকায় তাদের গ্রেফতারে বিলম্ব হচ্ছে। দুজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারে পুলিশের কয়েকটি বিশেষ টিম কাজ করছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর