সোমবার, ১৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা
বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রতিবাদ অব্যাহত

প্রতিদিন ডেস্ক

প্রতিবাদ অব্যাহত

প্রখ্যাত সাংবাদিক, সর্বাধিক প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দেশ-বিদেশ থেকে বিবৃতি প্রদানসহ নানা কর্মসূচি পালন অব্যাহত রয়েছে। গতকালও এসব কর্মসূচি থেকে অনতিবিলম্বে হয়রানিমূলক এ মামলা ও পরোয়ানা প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

এবিপিসি : বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে আমেরিকায় কর্মরত সাংবাদিকদের সংগঠন আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাব (এবিপিসি)। প্রদত্ত বিবৃতিতে ক্লাবের সভাপতি লাবলু আনসার এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিজু মোহাম্মদ বলেন, ‘প্রকাশিত সংবাদের প্রতিবাদ না জানিয়ে সরাসরি মামলা এবং আদালত কর্তৃক সম্পাদক-প্রকাশকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির এ ঘটনাকে গণতান্ত্রিক অভিযাত্রায় বড় ধরনের প্রতিবন্ধকতা বলে মনে করা হচ্ছে। ’

পঞ্চগড় : মামলা প্রত্যাহার এবং গ্রেফতারি পরোয়ানার নিন্দা জানিয়েছে পঞ্চগড়ের গণমাধ্যম ও সংস্কৃতি কর্মীদের  বিভিন্ন সংগঠন। পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি এ রহমান মুকুল এবং সাধারণ সম্পাদক সফিকুল আলম, পঞ্চগড় জেলা প্রেস ক্লাবের সভাপতি আনিস প্রধান ও সাধারণ সম্পাদক শাহজালাল বিবৃতি দেন। এ ছাড়া গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদ ও মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে তেঁতুলিয়া প্রেস ক্লাব, দেবীগঞ্জ প্রেস ক্লাব, আটোয়ারী প্রেস ক্লাব, বোদা প্রেস ক্লাব, নাট্যদল ভূমিজ, সামাজিক সাংস্কৃতিক সংগঠন কারিগর, তেঁতুলিয়া নাট্যগোষ্ঠী এবং পঞ্চগড় নাট্য সমিতি।

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) : শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সভাপতি বিশ্বজোতি চৌধূরী ও সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী এক বিবৃতিতে একই দাবি জানিয়েছেন।

রাজশাহী : খ্যাতিমান সম্পাদক নঈম নিজাম ও শ্যামল দত্তের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা ও গ্রেফতারি পরোয়ানায় গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। এক বিবৃতিতে আরইউজে সভাপতি কাজী শাহেদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি এ উদ্বেগ ও নিন্দা জানান। তারা দ্রুত গ্রেফতারি পরোয়ানা ও মামলা প্রত্যাহারের দাবি জানান। কক্সবাজার : মিথ্যা মামলা ও গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন। গতকাল দুপুরে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয় চত্বরে সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলী জিন্নাতের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মঈনুল হাসান পলাশ, দৈনিক বাঁকখালীর সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরী, দৈনন্দিন-এর সম্পাদক রাশেদুল ইসলাম, সহ-সভাপতি এম আর খোকন। অনুষ্ঠানে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন সর্বস্তরের সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা। বক্তারা বলেন, মামলা ও গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার করা না হলে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন কঠোর কর্মসূচি পালন করবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর