Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১২ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:৩২

বুড়িগঙ্গায় অভিযান অব্যাহত

উচ্ছেদ ১১৮ স্থাপনা

নিজস্ব প্রতিবেদক

উচ্ছেদ ১১৮ স্থাপনা

ঢাকার বুড়িগঙ্গার তীরে তৃতীয় দফায় সপ্তম দিনের মতো অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এবং ঢাকা জেলা প্রশাসন। এ সময় ১১৮টি পাকা ও আধাপাকা স্থাপনা উচ্ছেদ এবং প্রায় তিন একর তীরভূমি উদ্ধার করা হয়। গতকাল সকালে লোহারপুলের পাশে শহীদনগর বালুঘাট ও  কামরাঙ্গীরচরের ব্যাটারিঘাট এলাকায় এ অভিযান চালানো হয়।

বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান জানান, সকাল থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়। এগুলোর মধ্যে রয়েছে দোতলা ভবন ৩টি, আধাপাকা ঘর ৩৮টি, টিনের ঘর ৩৫টি ও টংঘর ৪২টি। যে জায়গা উচ্ছেদ করা হয়েছে তা নদীর আদি চ্যানেলের জায়গা। এসব জায়গা দখল করে অবৈধ স্থাপনা তৈরি করা হয়েছিল। উচ্ছেদের পর এ এলাকা দিয়ে ওয়াকওয়েসহ সরকারের মেগা পরিকল্পনা রয়েছে। বিআইডব্লিউটিএ সূত্রে জানা গেছে, প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ১ হাজার ১৯৯টি অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং প্রায় ১০ একর তীরভূমি উদ্ধার করা হয়েছে।

মিরপুরে উচ্ছেদ অভিযান : গতকাল বেলা সাড়ে ১১টা থেকে ৩টা পর্যন্ত মিরপুর-১০ এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযানে রাস্তা ও ফুটপাথ থেকে ৪০০টির অধিক অবৈধ স্থাপনা উচ্ছেদসহ প্রায় ৫০ হাজার বর্গফুট জায়গা উদ্ধার করা হয়। পরে তা সবার চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এ ছাড়া অবৈধভাবে এলইডি বিজ্ঞাপন প্রচারের অভিযোগে বনলতা সুইটসকে ৫০ হাজার টাকা এবং ফুটপাথ দখল করে ব্যবসা করার অভিযোগে মেজবান রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর