বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯ ০০:০০ টা
ডিজির পদত্যাগ দাবি

অচলাবস্থা ইসলামিক ফাউন্ডেশনে

নিজস্ব প্রতিবেদক

মহাপরিচালক (ডিজি) সামীম মোহাম্মদ আফজালের পদত্যাগের দাবি নিয়ে অচলাবস্থার সৃষ্টি হয়েছে ইসলামিক ফাউন্ডেশনে (ইফা)। এই ডিজির সঙ্গে আর কাজ না করার ঘোষণা দিয়ে গত মঙ্গলবার কর্মবিরতি শুরু করেছেন সংস্থাটির কর্মকর্তা-কর্মচারীরা। এদিকে ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগে ১০ জুন সামীম আফজালকে কারণ দর্শানোর নোটিস দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এতে তার চুক্তিভিত্তিক নিয়োগ কেন বাতিল করা হবে না- তা জানতে চাওয়া হয়েছে। ইফাসূত্রে জানা গেছে, সংস্থাটির কর্মকর্তারাও চাচ্ছেন সামীম মোহাম্মদ আফজাল ইফার ডিজির পদ থেকে পদত্যাগ করুন। গত সোমবার সংস্থাটির পরিচালক ও প্রকল্প পরিচালকরা এ বিষয়ে বৈঠক করেছেন। সেখানে ইফার ২০ জন পরিচালক পদমর্যাদার কর্মকর্তা উপস্থিত ছিলেন। বৈঠকে উপস্থিত থাকা এক কর্মকর্তা নাম প্রকাশ না করে বলেন, ‘ডিজির কারণে ইফার কার্যক্রম স্থবির হয়ে আছে। এজন্য আমরা বৈঠকে বসেছিলাম। বৈঠকে তিনটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইফার ভাবমর্যাদা অক্ষুণœ রাখার স্বার্থে ও অচলাবস্থা দূর করতে ডিজিকে শারীরিক অবস্থা বিবেচনায় স্বেচ্ছায় অব্যাহতি নেওয়ার জন্য অনুরোধ করা হবে।’

এর মধ্যে গত শনিবার বন্ধের দিনে সামীম আফজাল আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনে যান। তার দফতর থেকে বিভিন্ন নথিপত্র সঙ্গে করে নিয়ে যাওয়ার চেষ্টা করলে ইফার সচিব কাজী নূরুল ইসলামসহ কর্মকর্তা-কর্মচারীরা তাকে ঘেরাও করেন। তবে পরদিন রবিবার অফিসে যাননি তিনি। এরপর সোমবার অফিসে গেলে সামীম আফজালের দফতরের চারপাশে অবস্থান নেন সংস্থাটির কর্মকর্তা-কর্মচারীরা।

ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সামীম মোহাম্মদ আফজাল জুডিশিয়াল সার্ভিসে ১৯৮৩ সালে যোগদান করেন। ২০০৯ সালের জানুয়ারিতে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে নিয়োগ পান তিনি।

সর্বশেষ খবর