শিরোনাম
প্রকাশ : সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৯ জানুয়ারি, ২০২০ ২৩:০৬

ফরিদপুরে বাড়িতে আগুন লেগে মা-মেয়ে নিহত

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর সদর উপজেলার আলিয়াবাদ ইউনিয়নের চরমামুদপুরের আজাদ মোল্লার বাড়িতে অগ্নিকান্ডের ঘটনায় মা-মেয়ের মৃত্যু হয়েছে। শনিবার রাত সাড়ে ১০টার দিকে এ মর্মান্তিক ঘটনাটি ঘটে। আগুনে পুড়ে ঘটনাস্থলেই মারা যান গৃহবধূ আলেয়া বেগম (৩৮)। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আলেয়া বেগম ও আজাদ দম্পতির পাঁচ বছর বয়সী শিশুকন্যা আদুরী।

এলাকাবাসী জানায়, রাত সাড়ে ১০টার দিকে হঠাৎ করে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আজাদ মোল্লার বাড়িতে            আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই আগুন বাড়ির তিনটি       ঘরে ছড়িয়ে পড়ে। এ সময় আজাদ মোল্লা তার স্ত্রী ও শিশুকন্যাকে নিয়ে ঘুমিয়ে ছিলেন। স্থানীয়রা এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। আজাদ মোল্লা তার শিশুকন্যাকে নিয়ে ঘর থেকে বের হতে পারলেও স্ত্রী ঘরের মধ্যেই পুড়ে মারা যান। আগুনে একে একে তিনটি ঘর ও ঘরের সব মালামাল পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। মারাত্মক আহত অবস্থায় শিশুকন্যা আদুরীকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রবিবার ভোরে সে মারা যায়। মা-মেয়ের মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

বাজারে অগ্নিকাণ্ড : এদিকে, ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদরের বাজারে শনিবার রাত ১১টা ৪০ মিনিটের দিকে ভয়াবহ অগ্নিকান্ডে র ঘটনা ঘটে। বাজারের নৈশপ্রহরী মোশাররফ জানান, ব্যবসায়ী মনিরুল ইসলামের দোকান থেকে বিকট শব্দে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই তা বাজারের অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভানোর আগেই ১০টি দোকান পুড়ে যায়। বাজারের ব্যবসায়ীরা জানান, আগুনে ১০টি দোকান এবং দোকানের মালামাল পুড়ে গেছে। এতে ৭০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন। ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক নিজামউদ্দিন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর