বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

এক বছর আগের প্রতিশোধ নিতেই কিশোর মুন্না খুন

নিজস্ব প্রতিবেদক

গায়ে ধাক্কা লাগা নিয়ে শুরু হয় দুই গলির কিশোরদের রেষারেষি। হামলা-পাল্টা হামলায় একপর্যায়ে পুরান ঢাকার ওয়ারীতে খুন হয় কিশোর মুন্না। তবে একে দুই গ্যাং-এর যুদ্ধ হিসেবে দেখছে না পুলিশ। তারা বলছেন, এলাকা ভিত্তিক রেষারেষিতে খুনের ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় ১৩ কিশোরসহ ১৭ জনকে গ্রেফতার করেছে ওয়ারী থানা পুলিশ।

গতকাল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের কার্যালয়ে এ সংক্রান্ত সংবাদ সম্মেলন করেন উপকমিশনার (ডিসি) শাহ ইফতেখার আহমেদ।

সংবাদ সম্মেলনে তিনি জানান, গায়ে ধাক্কা লাগার জেরে ১৭ বছরের মুন্নার ওপর রড ও চাপাতি নিয়ে হামলা করে এক দল কিশোর। ঠিক এক বছর আগে আশুরার দিন ওয়ারীর চন্দ্রমোহন বসাক স্ট্রিটে নিহত মুন্না ও বিজয়কে  মারধর করে বাপ্পি ও সায়েমরা। এক বছর পর আশুরার দিন সকালে মুন্না ও বিজয়রা নিজেদের গলি লালচান মুকিম লেনে বাপ্পি ও সায়েমদের পাল্টা মার দেয়। প্রতিশোধ নিতে ওইদিন বিকালে বাপ্পি ও সায়েমরা পাল্টা হামলা চালালে গুরুতর আহত হয় মুন্না ও তার মামাতো ভাই শাহীন। মুমূর্ষু অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মুন্নাকে মৃত ঘোষণা করেন। আহত শাহিন গুরুতর অবস্থান সেখানে চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থাও সংকটাপন্ন। এই ঘটনায় মুন্নার বাবা বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে গত ৩১ আগস্ট ওয়ারী থানায় মামলা করেন। পরবর্তীতে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে হত্যাকা-ে অংশগ্রহণকারীদের শনাক্ত করে তাদের গ্রেফতার করা হয়।

শাহ ইফতেখার আহমেদ বলেন, এলাকাভিত্তিক একটা রেষারেষির জেরে ঘটনাটি ঘটেছে। গ্রেফতারকৃতরা অধিকাংশই কর্মজীবী কিশোর। এ ধরনের কিশোরদের দিকে বিশেষ নজর দিতে পরিবারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। গ্রেফতারকৃতরা হলেন- পরিকল্পনাকারী বাপ্পী (২৩), ফেরদৌস (১৮), জিসান (১৯), লাবিব (১৮)। অন্য ১৩ কিশোর হলো- নিশাত (১৫), সিফাত (১৫), অনিক ওরফে মামলা অনিক (১৪), বড় ফাহিম (১৭), রুমন (১৫), হাবিব (১৫), দিদার (১৫), তুহিন (১৬), জুয়েল (১৫), আকাশ (১৪), তায়েফ (১৫), সোহেল (১৫) এবং ছোট জিসান (১৫)।

সর্বশেষ খবর