শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

নিক্সন চৌধুরীর জামিন আপিলেও বহাল

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনী আচরণবিধি ভঙ্গের মামলায় ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরীকে হাই কোর্টের দেওয়া জামিন স্থগিত করেনি আপিল বিভাগের চেম্বার আদালত। ফলে হাই কোর্টের জামিন আপাতত বহাল থাকছে।

গতকাল আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানের চেম্বার আদালত ‘নো অর্ডার’ দেয়। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুল আলম। অন্যদিকে নিক্সন চৌধুরীর পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার। তার সঙ্গে ছিলেন আইনজীবী সাইদ আহমেদ রাজা।

শুনানিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, তিনি (নিক্সন চৌধুরী) একজন সংসদ সদস্য হয়ে কটূক্তি ও অশালীন কথা বলেছেন। তখন নিক্সন চৌধুরীর আইনজীবী আবদুুল বাসেত মজুমদারকে উদ্দেশ করে আদালত বলে, আপনারা মেম্বার অব পার্লামেন্ট হয়ে এগুলো করতে পারেন না। এগুলো করা উচিত না এমপি সাহেবদের। যেহেতু আট সপ্তাহের জামিন দিয়েছে আমরা তাতে এন্টারফেয়ার (হস্তক্ষেপ) করলাম না। পরে আদালত নো অর্ডার দেয়। এর ফলে তার জামিনের আদেশ বহাল থাকল বলে জানিয়েছেন আইনজীবী। ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে গত ১৫ অক্টোবর মামলা করে নির্বাচন কমিশন। এরপর গত মঙ্গলবার হাই কোর্টে আট সপ্তাহের আগাম জামিন পান নিক্সন চৌধুরী। এ জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল আবেদন করে।

সর্বশেষ খবর