শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৪ অক্টোবর, ২০২০ ২৩:৫২

টিউশন ফি কমানোর দাবিতে বিক্ষোভ অভিভাবকদের

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুরের রূপনগরে মনিপুর স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের টিউশন ফি কমানোর দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীদের অভিভাবকরা।

গতকাল বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত কয়েকশ অভিভাবক জড়ো হয়ে এ বিক্ষোভ করেন। এ সময় তারা ৫০ শতাংশ টিউশন ফি কমিয়ে আনার জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন জানান।

আন্দোলনকারীরা সড়ক অবরোধ করলে রূপনগর, শিয়ালবাড়ি ও দুয়ারিপাড়া এলাকায় যানজটের সৃষ্টি হয়। বিক্ষুব্ধ অভিভাবকরা জানান, করোনায় মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও মনিপুর স্কুলের বেতন আদায় বন্ধ নেই। টিউশন ফির পাশাপাশি বিদ্যুৎ বিল, পানির বিলসহ  আইসিটি ফিও নিচ্ছে স্কুল কর্তৃপক্ষ।  স্কুল কর্তৃপক্ষ সময় বেঁধে দিয়েছে মার্চ থেকে সেপ্টেম্বর মাসের বেতন পরিশোধ করে শিক্ষার্থীদের পরীক্ষার জন্য প্রবেশপত্র নিতে হবে।  যদিও শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানিয়েছে কোনো স্কুল বা কলেজ পরীক্ষা নিতে পারবে না। এক শিক্ষার্থীর অভিভাবক  শরিফুল ইসলাম  প্রতিবেদককে বলেন, আমার মেয়ের মাসের বেতন তিন হাজার টাকা। এর মধ্যে বিদ্যুৎ বিল, পানির বিলসহ আইসিটি ফি রয়েছে।  যেহেতু করোনার কারণে স্কুল বন্ধ তাই এই বিলগুলো বাদ দিয়ে কর্তৃপক্ষ বেতন কমাতে পারে। কিন্তু তাতে তারা রাজি নয়।

অভিভাবকরা জানান, শনিবার (গতকাল) স্কুলের ম্যানেজিং কমিটির সঙ্গে অভিভাবক প্রতিনিধিদের আলোচনার কথা থাকলেও তারা আলোচনায় বসেননি। তাই বাধ্য হয়ে আমরা আন্দোলনে রাস্তায় নেমেছি।

মনিপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেন গতকাল প্রতিবেদককে বলেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক সম্প্রতি বলেছেন, টিউশন ফির ব্যাপারে তারা একটি নির্দেশনা দেবেন। এ নির্দেশনার অপেক্ষায় রয়েছি।  টিউশন ফি’র ব্যাপারে সরকারি আদেশ পেলে সেটি কার্যকর করা হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর