শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৮ মার্চ, ২০২১ ২৩:২৫

অভিজাত মার্কেটে ছিনতাই করা মোবাইল ফোন

নিজস্ব প্রতিবেদক

প্রথমে ছিনতাই করা মোবাইল ফোনগুলোর আইএমইআই (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেন্টিটি) নম্বর পরিবর্তন। এরপর অভিজাত মার্কেটগুলোর অসাধু ব্যবসায়ীদের কাছে বিক্রি করত একটি চক্র। 

চক্রটি রাজধানীর যেসব স্থানে জনসমাগম বেশি হয়, সেসব এলাকায় আগে থেকেই অবস্থান নিত। এসব এলাকায় কেউ অসতর্কভাবে মোবাইল ফোন ব্যবহার করলে সুযোগ হাতছাড়া করত  না তারা। কিছু বুঝে ওঠার আগেই মোবাইল নিয়ে পালাত। গত ১৭ মার্চ  রাতে শাহবাগের ফনিক্স রোড থেকে এ চক্রের ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এ সময় তাদের কাছ থেকে ১৫ লাখ টাকা মূল্যের স্যামসাং, হুয়াওয়ে ও আইফোনসহ বিভিন্ন ব্র্যান্ডের ১৮৩টি মোবাইলফোন জব্দ করা হয়েছে। গতকাল দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সংস্থার অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক বলেন, গুলিস্তান, ফুলবাড়িয়া, গোলাপ শাহ মাজার ও মুগদা বাসস্ট্যান্ডসহ অন্যান্য ব্যস্ততম মোড়ে গ্রেফতার ব্যক্তিরা ছোঁ মেরে মোবাইল ছিনতাই করত।

 ছিনতাইয়ের পর নির্দিষ্ট মোবাইল সার্ভিসিংয়ের দোকানে গিয়ে আইএমইআই নম্বর পরিবর্তন করত। এরপর মোবাইলগুলো বিভিন্ন অভিজাত মার্কেটের অসাধু ব্যবসায়ীদের কাছে বিক্রি করত। তাদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর