শিরোনাম
প্রকাশ : রবিবার, ৪ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৪ এপ্রিল, ২০২১ ০১:১৭

বিজিএমইএর ভোটযুদ্ধ আজ

৩৫ পরিচালক পদে লড়ছেন ৭০

নিজস্ব প্রতিবেদক

Google News

বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি-বিজিএমইএর ভোটযুদ্ধ আজ। নির্বাচনে ৩৫ পরিচালক পদে ৭০ জন প্রার্থী। করোনাভাইরাস বিস্তারের মধ্যেই নতুন নেতৃত্ব নির্বাচনে ভোট দেবেন বিজিএমইএ সদস্যরা। ভোটের সময় তিন ঘণ্টা বাড়িয়ে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত করা হয়েছে। আজ ঢাকায় হোটেল র‌্যাডিসন ব্লুতে এবং চট্টগ্রামে বিজিএমইএ আঞ্চলিক কার্যালয়ে ভোট গ্রহণ হবে। ঢাকা অঞ্চলে ১ হাজার ৮৫৩ আর চট্টগ্রাম অঞ্চলে ৪৬১ ভোটার রয়েছেন।

এ নির্বাচনে এবারও সম্মিলিত পরিষদ ও ফোরাম নামে দুই প্যানেলের প্রার্থীরা মুখোমুখি হচ্ছেন। এতে সভাপতি প্রার্থী হিসেবে সম্মিলিত পরিষদের প্যানেল-প্রধানের নেতৃত্ব দিচ্ছেন জায়ান্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফারুক হাসান আর ফোরামের নেতৃত্বে আছেন হান্নান গ্রুপের চেয়ারম্যান এ বি এম শামসুদ্দিন।

বিজিএমইএ নির্বাচন বোর্ডের তথ্যমতে এতে বিজয়ী ৩৫ পরিচালকের ভোটে সভাপতি ও সহসভাপতি নির্বাচন করা হবে। এ নির্বাচনে সম্মিলিত পরিষদের প্রার্থীরা হলেন- ঢাকা অঞ্চলে শহিদুল হক মুকুল, আবদুল্লাহ হিল রাকিব, শহীদউল্লাহ আজিম, নীরা হোসনে আরা, মহিউদ্দিন রুবেল, জাহাঙ্গীর আলম, খন্দকার রফিকুল ইসলাম, শিরিন সালাম ঐশী, তানভীর আহমেদ, ইন্তেখাবুল হামিদ অপু, কফিল উদ্দিন আহমেদ, ইমরানুর রহমান, আশিকুর রহমান তুহিন, মিরান আলী, খসরু চৌধুরী, মশিউল আজম সজল, নাছির উদ্দিন, এস এম মান্নান কচি, শোভন ইসলাম, মোহাম্মদ কামাল উদ্দিন, হারুন অর রশীদ, আরশাদ জামাল দিপু, আসিফ আশরাফ, সাজ্জাদুর রহমান মৃধা শিপন ও রাজীব চৌধুরী। চট্টগ্রাম অঞ্চলে এ এম শফিউল করিম খোকন, এম আহসানুল হক, হাসান জেকি, রকিবুল আলম চৌধুরী, তানভীর হাবিব, মেরাজ-ই-মোস্তফা, অঞ্জন শেখর দাশ, আবসার হোসেন ও সৈয়দ নজরুল ইসলাম।

অন্যদিকে ফোরামের প্রার্থীরা হলেন- ঢাকা অঞ্চলে রুবানা হক, আনোয়ার হোসেন চৌধুরী, শিহাবুদৌজা চৌধুরী, এনামুল হক খান বাবু, ভিদিয়া অমৃত খান, কামাল উদ্দিন, মাশিদ রুম্মান আবদুল্লাহ, এম এ রহিম ফিরোজ, শাহ রিয়াদ চৌধুরী, মিজানুর রহমান, খান মনিরুল আলম, এ এম মাহমুদুর রহমান, নাফিস উদ দৌলা, আসিফ ইব্রাহিম, মজুমদার আরিফুর রহমান, তাহসিন উদ্দিন খান, নাভিদুল হক, রশীদ আহমেদ হোসাইনি, ইকবাল হামিদ কোরাইশী আদনান, মাহমুদ হাসান খান বাবু, রেজওয়ান সেলিম, ফয়সাল সামাদ, রানা লায়লা হাফিজ, মেজবাহ উদ্দিন আলী ও নজরুল ইসলাম। চট্টগ্রাম অঞ্চলে মোহাম্মদ আতিক, মোহাম্মদ আবদুস সালাম, এম মহিউদ্দিন চৌধুরী, এনামুল আজিজ চৌধুরী, শরীফ উল্লাহ, মির্জা মো. আকবর আলী চৌধুরী, মোহাম্মদ দিদারুল আলম, রিয়াজ ওয়েজ ও খন্দকার বেলায়েত হোসেন।

এই বিভাগের আরও খবর