শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২১ এপ্রিল, ২০২১ ২৩:০৩

মেট্রোরেলের প্রথম সেট বগি ঢাকায়

নিজস্ব প্রতিবেদক

মেট্রোরেলের প্রথম সেট বগি ঢাকায়
মেট্রোরেলের বগি পৌঁছেছে ঢাকায় -বাংলাদেশ প্রতিদিন
Google News

বহুল প্রতীক্ষিত রাজধানীতে নির্মাণাধীন মেট্রোরেলের প্রথম মেট্রো ট্রেনসেট বা বগি ঢাকায় এসে পৌঁছেছে। গতকাল বিকালে এগুলো ঢাকায় পৌঁছেছে বলে জানিয়েছেন ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (মেট্রোরেল) ব্যবস্থাপনা পরিচালক ও সাবেক সচিব এম এ এন ছিদ্দিক।

এদিকে, গতকাল দুপুরে সরকারের ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ফেসবুক পেজে বলা হয়েছে, কঠোর লকডাউন পরিস্থিতিতেও স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে বাংলাদেশে মেট্রোরেলের নির্মাণ কাজ দিনরাত অব্যাহত আছে। ২১ এপ্রিল প্রথম মেট্রো ট্রেনসেট বহনকারী দুটি বার্জ ঢাকার তুরাগ নদীর তীরে উত্তরার ডিপো সংলগ্ন এলাকায় নবনির্মিত ডিএমটিসিএল জেটিতে এসে পৌঁছেছে।

ঢাকা মহানগরী ও তার পার্শ্ববর্তী এলাকার যানজট নিরসনে দীর্ঘ মেয়াদে উচ্চাবিলাসী প্রকল্প নিয়ে এগোচ্ছে সরকার। এ লক্ষ্যে সরকার ২০৩০ সালের মধ্যে মোট ছয়টি মেট্রোরেল নির্মাণ করবে। এই ছয়টির আওতায় মোট ১২৮ দশমিক ৭৪১ কিলোমিটার দীর্ঘ মেট্রোরেল নির্মাণ করা হবে। তার মধ্যে উড়াল ৬৭ দশমিক ৫৬৯ কিলোমিটার এবং পাতাল ৬১ দশমিক ১৭২ কিলোমিটার মেট্রোরেল নির্মাণ করা হবে। এসব লাইনে মোট ১০৪টি স্টেশন থাকবে। যার মধ্যে উড়াল স্টেশন হবে ৫১টি এবং পাতাল হবে ৫৩টি। এই শক্তিশালী নেটওয়ার্ক গড়ে তোলার মাধ্যমে ২০৩০ সালের মধ্যে ঢাকাকে যানজটমুক্ত করতে চায় সরকার।

এই বিভাগের আরও খবর