শিরোনাম
প্রকাশ : রবিবার, ৪ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৩ জুলাই, ২০২১ ২৩:১৬

টেকনিশিয়ান ছুটিতে থাকায় পরীক্ষা বন্ধ

পিরোজপুর প্রতিনিধি

Google News

পিরোজপুর জেলা হাসপাতালে শুক্রবার বন্ধ ছিল করোনার র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা। ফলে নতুন করে কতজন করোনায় আক্রান্ত হয়েছেন তা জানা সম্ভব হয়নি। প্যাথলজির টেকনিশিয়ান সাপ্তাহিক ছুটিতে থাকায় পরীক্ষা করা যায়নি বলে জানান সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইফসুফ জাকী।

জানা যায়, বৃহস্পতিবার জেলাতে ১০৪টি স্যাম্পল পরীক্ষা করে ৫৬ জনের পজিটিভ পাওয়া যায়। এর আগের দিন ১৮২টি স্যাম্পল পরীক্ষা করে ৮০টি পজিটিভ পাওয়া যায়। এ দুই দিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন। কিন্তু শুক্রবার পিরোজপুর জেলা হাসপাতালে হয়নি কোনো স্যাম্পল পরীক্ষা। বরিশালে পাঠানো ৬টি স্যাম্পল পরীক্ষায় তিনটি পজিটিভ পাওয়া গেছে।

পিরোজপুর জেলার সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইফসুফ জাকী জানান, শুক্রবার প্যাথলজির টেশনিশিয়ান ছুটিতে থাকায় করোনার র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করা সম্ভব হয়নি। এ সংকটময় অবস্থায় টেকনিশিয়ান ছুটিতে থাকাটা কতটা যৌক্তিক জানতে চাইলে তিনি বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করার জন্য প্যাথলজির টেকনিশিয়ান রয়েছেন মাত্র একজন। অন্যান্য জায়গার মতো দুই-তিনজন হলে সপ্তাহে সাত দিনই টেস্ট করানো যেত। যেহেতু একজন তাই শুক্রবারও তাকে কাজ করতে বলাটা অমানবিক মনে হয়েছে।

এই বিভাগের আরও খবর