শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

ভাসানচর থেকে পালাতে গিয়ে শিশুসহ ২৫ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি

হাতিয়ার উপকূলীয় মেঘনার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে দালালের মাধ্যমে পালিয়ে চট্টগ্রাম ও কক্সবাজার যাওয়ার পথে শিশু, নারীসহ ২৫ রোহিঙ্গাকে আটক করেছে সুবর্ণচর এলাকাবাসী।

আটকরা হলেন রশীদ উল্যাহ (২৫), আনোয়ারা (২২), মো. আমিন (৩), সৈয়দ আমিন (১০ মাস), সেফায়েত উল্যাহ (৩০), হাসিনা বেগম (২৬), মো. নয়ন (১২), জান্নাতুল ফেরদৌস (৮), সুমাইয়া (৫), নূর মোহাম্মদ (২০), খালেদা (১৮), মো. ইলিয়াছ (ছয় মাস), মো. জোবায়ের (২০), ফাতেমা (১৯), ছাদিয়া (৪), মো. জাবেদ (১), একরাম উল্যাহ (৩০), ফাতেমা (২৫), রহমত (৪), আসমা (২), আয়েশা বেগম (২৫), পারভিন আক্তার (৯), মো. হাসান (৪), উম্মে কুলসুম (২০) ও ফাতেমা খাতুন (৫০)। গতকাল সকালে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন থেকে তাদের আটক করা হয়।

চরজব্বর থানার ওসির দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) এস এম মিজানুর রহমান এসব তথ্য নিশ্চিত করে বলেন, আজ (বৃহস্পতিবার) সন্ধ্যায় তাদের ভাসানচরের উদ্দেশে পাঠানো হবে। তিনি আরও জানান, বুধবার রাতে ১০ শিশুসহ ২৫ রোহিঙ্গা ভাসানচর থেকে পালিয়ে দালালের সহযোগিতায় চট্টগ্রাম ও কক্সবাজারের উদ্দেশে রওনা হন। পথে সুবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নে দালাল ও নৌকার মাঝি বুধবার গভীর রাতে তাদের নামিয়ে দিয়ে পালিয়ে যান। আজ (বৃহস্পতিবার) সকালে স্থানীয়রা বিষয়টি টের পেয়ে পুলিশে জানান। পরে সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও চরজব্বর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। ইউএনও চৈতী সর্ববিদ্যা বলেন, ‘২৫ রোহিঙ্গাকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা হয়েছে। কোস্টগার্ড এসে সুবর্ণচর থেকে পুনরায় তাদের ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রে নিয়ে যাবে। আমরা কোস্টগার্ড কর্মকর্তাদের বুঝিয়ে দেব।’

সর্বশেষ খবর