বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

প্রতারণার মামলায় বিচার শুরু সাহেদের

আদালত প্রতিবেদক

প্রতারণার মামলায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিম ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসুদ পারভেজসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। গতকাল ঢাকার মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে এ আদেশ দেন। এর মাধ্যমে মামলাটির বিচার শুরু হলো। আদালত আগামী ১৫ ফেব্রুয়ারি মামলার সাক্ষ্য গ্রহণের তারিখও ঠিক করে দিয়েছে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী বিশেষ পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান।

সাহেদ ও মাসুদ ছাড়া এদিন এ মামলায় বিচার শুরু হয়েছে রিজেন্ট কেসিএস লিমিটেডের জেনারেল ম্যানেজার শিপন আলীরও। আদালতে আসামিদের পক্ষে আইনজীবী দবির উদ্দিন অব্যাহতি চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আবেদন করা হয়। পরে অভিযোগ গঠন করে আদেশ দেয় আদালত।

২০২০ সালের ২৪ জুলাই বালু ব্যবসায়ী এস এম শিপন দুই আসামির বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় প্রতারণার অভিযোগে মামলা করেন। মামলার অভিযোগ থেকে জানা যায়, শিপন আলী ২০১৯ সালের ২৭ অক্টোবর এস এম শিপনের ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে ১৯ কোটি ৭৫ লাখ টাকার ৫০ লাখ সিএফটি বালু কেনেন। এর মূল্য পরিশোধের জন্য দেওয়া চেক ডিজঅনার হয়। পরে আসামি শিপন আলী জানান, সাহেদ ও মাসুদের নির্দেশে তিনি এ বালু কেনেন। মামলার বাদী বুঝতে পারেন, তারা বালু বিক্রির ৬১ লাখ টাকা প্রতারণা করে আত্মসাৎ করেছেন। এরপর মামলা করেন এস এম শিপন। মামলাটি তদন্ত করে ২০২০ সালে ৮ নভেম্বর তিনজনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন সিআইডির পুলিশের পরিদর্শক আকরাম হোসেন।

সর্বশেষ খবর