রবিবার, ৩ জুলাই, ২০২২ ০০:০০ টা

২৩ লাখ টাকাসহ আটক সার্ভেয়ারকে থানায় হস্তান্তর

কক্সবাজার প্রতিনিধি

২৩ লাখ ৬০ হাজার নগদ টাকাসহ ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক হয়েছেন কক্সবাজারের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখার সার্ভেয়ার আতিকুর রহমান। শুক্রবার সকালে নগদ টাকাসহ তাকে আটক করা হয়। এরপর তাকে কক্সবাজারে ফিরিয়ে এনে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) থানা পুলিশের হাতে সোপর্দ করেন।

জানা গেছে, কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখার সার্ভেয়ার আতিকুর রহমান অবৈধ উপায়ে আদায় করা ২৩ লাখ ৬০ হাজার নগদ টাকা ব্যাগে নিয়ে গতকাল সকালে ইউএস বাংলার একটি  ফ্লাইটে ঢাকা যাচ্ছিলেন। কক্সবাজার বিমানবন্দরের স্ক্যানারে সার্ভেয়ারের টাকা শনাক্ত হয়। এ সময় বিমানবন্দরে কর্মরত জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) একজন কর্মকর্তা বিষয়টি জানতে পেরে সঙ্গে সঙ্গে জেলা প্রশাসনের কর্মকর্তাদের অবহিত করেন। জেলা প্রশাসনের কর্মকর্তারা তাৎক্ষণিক তাকে পুলিশের হাতে তুলে দেওয়ার পরামর্শ দেন। এরপর এনএসআই কর্মকর্তা ওই সার্ভেয়ারকে ধরতে গিয়ে দেখেন, তিনি ততক্ষণে বিমানে উঠে গেছেন। বিমানও এ সময় উড়াল দিচ্ছিল। পরে ঢাকা বিমানবন্দরের গোয়েন্দাদের কাছে বিষয়টি জানানো হয়। গোয়েন্দা সংবাদের ভিত্তিতে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কক্সবাজার এলএ শাখায় দায়িত্বরত সার্ভেয়ার আতিককে নগদ টাকাসহ আটক করা হয়। ঢাকা বিমানবন্দরে আটকের পর গোয়েন্দা কর্মীরা তাকে জিজ্ঞাসাবাদ করলেও এসব টাকার উৎস সম্পর্কে কোনো সদুত্তর দিতে পারেননি তিনি। তবে ওই সার্ভেয়ার তিনি মহেশখালীর জনৈক আহমদুল্লাহ নামের একজনের কাছ থেকে ৮ লাখ ও রেজাউল করিম আশেক নামক অপর একজনের কাছ থেকে ১০ লাখ টাকা হাওলাত নেন বলে দাবি করেন। গোয়েন্দা কর্মীরা পরে ওই দুই ব্যক্তির কাছে জানতে চাইলে তারা টাকা হাওলাত দেওয়ার কথা অস্বীকার করেন। এসব টাকা অবৈধ প্রমাণিত হওয়ার পর সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মতে তাকে বিকালে পুনরায় বিমানে কক্সবাজার নিয়ে আসা হয়।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজ জানান, কক্সবাজার বিমানবন্দর থেকে আটক সার্ভেয়ারকে নিয়ে সোজা সদর মডেল থানায় সোপর্দ করা হয়েছে। প্রসঙ্গত, কক্সবাজার এলএ অফিসের মহেশখালী দ্বীপের অধিগ্রহণ করা জমির ক্ষতিগ্রস্ত লোকজনকে ক্ষতিপূরণের টাকা দেওয়ার দায়িত্ব পালন করছিলেন সার্ভেয়ার আতিকুর।

সর্বশেষ খবর