মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

বাংলাদেশ যুক্তরাজ্যের ১৪ শিল্পীর প্রদর্শনী

সাংস্কৃতিক প্রতিবেদক

বাংলাদেশ যুক্তরাজ্যের ১৪ শিল্পীর প্রদর্শনী

ব্রিটিশ কাউন্সিলের সহযোগিতায় বাংলাদেশ ও যুক্তরাজ্যের ১৪ শিল্পীর চিত্রকর্ম নিয়ে আজ ব্রিটিশ কাউন্সিলে শেষ হচ্ছে ‘আর্টিস্টস মেক স্পেস’ শীর্ষক সাত দিনের প্রদর্শনী। বৃত্ত আর্টস ট্রাস্ট ও তারা থিয়েটারের যৌথ আয়োজনে বাংলাদেশভিত্তিক সাতজন ও যুক্তরাজ্যভিত্তিক সাত শিল্পীর চিত্রকর্ম প্রদর্শিত হচ্ছে এ প্রদর্শনীতে। বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের ৭০ বছরের যাত্রাকে উদযাপন করতে মানুষকে শৈল্পিকভাবে যুক্ত করার মাধ্যমে তাদের মতামত ও স্বকীয়তা প্রকাশের জন্য একটি নিরাপদ জায়গা তৈরি করা এ প্রদর্শনীটির উদ্দেশ্য।

এতে বাংলাদেশের শিল্পীদের মধ্যে রয়েছেন মৃদুল কান্তি গোস্বামী, মনন মুনতাকা, এমদাদুল হক তপু, আজিজি ফাওমি খান, রাকিবুল আনোয়ার, হৃদিতা আনিশা ও অপূর্ব জাহাঙ্গীর এবং যুক্তরাজ্য থেকে অংশ নিয়েছেন রুবি কিচিং, তাহমিনা বেগম, রুপিন্দর কৌর, রেহেমুর রহমান, টিয়া আলি, অ্যাবি লুইস ও কামিলাহ আহমেদ।

গতকাল শেষ দিনের আগের দিন বিকালে প্রদর্শনীর প্রাঙ্গণ ব্রিটিশ কাউন্সিলে ছিল শিল্পানুরাগীদের ভিড়। এদিন রাজধানীর মোহাম্মদপুর থেকে ছেলে অন্তরকে নিয়ে প্রদর্শনী দেখতে আসেন সানজিদা জাহান। তিনি বলেন, এমন একটি প্রদর্শনীতে এসে খুবই ভালো লাগছে। এ ধরনের প্রদর্শনী রাজধানীর যেখানে হয় আমি ছুটে আসি। এ প্রদর্শনী যত বেশি আয়োজিত হবে আমাদের সংস্কৃতি তত বেশি সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে বলেই আমি মনে করি। এ সময় তিনি প্রদর্শনীর চিত্রকর্মের সামনে ছেলের সঙ্গে সেলফিবন্দি হন। গত ৭ ডিসেম্বর ব্রিটিশ কাউন্সিলে এ প্রদর্শনীর উদ্বোধন করেন লেখক মাহমুদুল হোসেন ও ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের প্রোগ্রামস ডিরেক্টর ডেভিড নক্স।

 

সর্বশেষ খবর