সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগ ডাবল স্ট্যান্ডার্ড পার্টি : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ সব সময় ‘ডাবল স্ট্যান্ডার্ড পার্টি’। কারণ, তারা মুখে বলে একটা, কাজ করে আরেকটা। আওয়ামী লীগ এ দেশের সবচেয়ে বড় ক্ষতি করেছে, তারা বহুদলীয় গণতন্ত্রের সমাজটাকে ধ্বংস করে দিয়েছে। তারা একদলীয় শাসনব্যবস্থা চাপিয়ে দিচ্ছে। গতকাল দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

এর আগে বিএনপির লিয়াজোঁ কমিটি ও ১২ দলীয় জোটের সঙ্গে বৈঠক করেন মহাসচিবসহ দলের অন্য নেতারা। বেলা সোয়া ১১টায় বৈঠকটি শুরু হয়ে ১টার দিকে শেষ হয়। ১২ দলীয় জোটের সঙ্গে বৈঠকে মির্জা ফখরুলের সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান, দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মাদ শাহজাহান ও আবদুল আউয়াল মিন্টু। ১২ দলীয় জোটের নেতাদের মধ্যে ছিলেন জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, লিবারেল ডেমোক্রেটিক পার্টির শাহাদাত হোসেন সেলিম, এনডিপির কারি মো. আবু তাহের, জমিয়তে ওলামায় ইসলামের মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম, জাগপার রাশেদ প্রধান, ইসলামী ঐক্যজোটের মাওলানা আবদুল করিম, ইসলামিক পার্টির আবুল কাশেম ও মুসলিম লীগের তফাজ্জল হোসেন। মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ আমাদের প্রোগ্রামের সময় তিন দিন আগে থেকে যানবাহন বন্ধ করে দেয়। তিন দিন আগে পুলিশকে নামিয়ে দিয়ে চেকপোস্ট বসায়। মোবাইল ফোন পর্যন্ত তারা চেক করে থাকে। যে কোনো মূল্যে হোক বিরোধী দলকে তারা কর্মসূচি করতে দেবে না। তিনি বলেন, এ ফ্যাসিবাদী অগণতান্ত্রিক সরকারের পতনের লক্ষ্যে আমরা যুগপৎ আন্দোলনের মধ্য দিয়েই জনগণকে সম্পৃক্ত করছি। সামনের দিকে আন্দোলনকে আরও বেগবান করে ভোটের অধিকার ফিরিয়ে আনা এবং খালেদা জিয়াসহ সব কারাবন্দির মুক্তির দাবিতে আমরা একমত হয়েছি।

এ দেশ কারও পৈতৃক সম্পত্তি নয় : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল গতকাল বিকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এক আলোচনা সভায় বলেন, এ দেশ কারও পৈতৃক সম্পত্তি নয়, ব্যক্তিগত সম্পত্তি নয়। এখানে যা ইচ্ছা তাই করে কেউ পার পেয়ে যাবে, চলে যাবে তা হতে পারে না। আমাদের সেখানে রুখে দাঁড়াতে হবে। রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখার ব্যাখ্যা ও বিশ্লেষণ বিষয়ক এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এজে মোহাম্মদ আলী ও সঞ্চালনা করেন মহাসচিব কায়সার কামাল। বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য জমির উদ্দিন সরকার, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, মীর মোহাম্মদ নাসির উদ্দিন, জয়নাল আবেদীন, চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, সুপ্রিম কোর্ট ইউনিটের আবদুল জব্বার ভূঁইয়া, কামরুল ইসলাম সজল, ঢাকা বার ইউনিটের মাসুদ আহমেদ তালুকদার, ওমর ফারুক ফারুকী প্রমুখ।

সর্বশেষ খবর