সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

পুলিশের গুলিতে ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নিহত

প্রতিদিন ডেস্ক

পুলিশ কর্মকর্তার গুলিতে ভারতের ওড়িশা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী নব কিশোর দাস নিহত হয়েছেন। এ ঘটনায় এএসআই গোপাল দাসকে গ্রেফতার করা হয়েছে। গতকাল একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার সময় স্বাস্থ্যমন্ত্রী নব কিশোরকে দুটি গুলি করেন তারই নিরাপত্তায় থাকা গোপাল দাস।

আহত অবস্থায় নব কিশোরকে প্রথমে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়ার পর ভুবনেশ্বরের একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়। তবে তাকে গুলি করার কারণ এখনো জানা যায়নি। সূত্র : এনডিটিভি, আনন্দবাজার পত্রিকা

জানা গেছে, গান্ধীচকে একটি পাবলিক গ্রিভ্যান্স দফতরের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন নব কিশোর। এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘যখন মন্ত্রী গাড়ি থেকে নামেন, তখন তাকে স্বাগত জানানোর জন্য লোকজন জড়ো হয়। ভিড়ের মধ্য থেকেই গুলির শব্দ শোনা যায়। তার পরই এক পুলিশ কর্মীকে ছুটে পালাতে দেখি।’ প্রত্যক্ষদর্শীর বর্ণনায়, গাড়ি থেকে নামার সময়ই তাকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। ব্রজরাজনগর সাব-ডিভিশনাল পুলিশ অফিসার গুপ্তেশ্বর ভোই জানান, ‘এএসআই গোপাল দাশ গুলি করেছেন।’ পুলিশ সূত্রে জানা গেছে, ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীকে গুলি করার সময় পুলিশের পোশাকেই ছিলেন গোপাল। তিনি কেন এ কা  ঘটিয়েছেন তা এখনো জানা যায়নি। ওই কর্মসূচিতে কড়া নিরাপত্তাব্যবস্থা ছিল। তাতে নজর রাখার জন্যই গোপালকে নিয়োজিত করা হয়েছিল।

সর্বশেষ খবর