বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
ফোর লেন নিয়ে কাদের

ছেঁড়া কাঁথার মতো জোড়াতালি অবস্থা

নিজস্ব প্রতিবেদক

ফোর লেন সড়ক নির্মাণে কোয়ালিটি (মান) নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নবীনগর-চন্দ্রা ফোর লেন সড়ক এক বছর না যেতেই ছেঁড়া কাঁথার মতো জোড়াতালি অবস্থা! ঢাকা-চট্টগ্রাম ফোর লেন মহাসড়ক দুই বছর পরে সংস্কার করতে হচ্ছে। এই ফোর লেন করে লাভ কী? এ ফোর লেন দিয়ে কী হবে? এজন্য আবার আলাদা প্রকল্প নিতে হচ্ছে। গতকাল রাজধানীর সোনারগাঁও হোটেলে সাউথ এশিয়া সাবরিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক) চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন প্রকল্পের আওতায় ওয়ার্ক প্যাকেজ-৩-এর চুক্তি স্বাক্ষর উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

খানাখন্দের ভোগান্তি বিষয়ে ক্ষোভ প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, নতুন কোনো প্রকল্প নয়, যেসব প্রকল্প নেওয়া হয়েছে তা যথাযথভাবে শেষ করতে হবে। যেনতেনভাবে কোনো কাজ করা যাবে না।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য প্রিন্সিপাল রওশন আরা মান্নান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী, এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) কান্ট্রি ডিরেক্টর এডিমন জিনটিং, প্রকল্পের পরিচালক এ কে মোহাম্মদ ফজলুল করিম, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. ইসহাক, প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহসান খান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর