রবিবার, ৫ মার্চ, ২০২৩ ০০:০০ টা

সড়কে ঝরল ১১ প্রাণ

প্রতিদিন ডেস্ক

সড়ক পথগুলোতে মৃত্যুর মিছিল বাড়ছেই। গতকালও বিভিন্ন সড়কে ১১ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চুনতি এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি বাসের সঙ্গে লেগুনার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। গতকাল সকাল পৌনে ৯টার দিকে লোহাগাড়ার চুনতি ইউনিয়নের জাঙ্গালিয়া সীমান্ত গেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। লোহাগাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা রুবেল আলম জানান, ঘটনাস্থল থেকে তিনজনের লাশ উদ্ধার করা হয়। তারা হলেন- চকরিয়া উপজেলার কলাতলী এলাকার আবুল বশরের পুত্র মো. হামিদুল্লাহ (২৯), একই এলাকার লাল মিয়ার পুত্র জাহাঙ্গীর আলম (২৫) ও উত্তর হারবাং করমহুরি পাড়ার দানু মিয়ার পুত্র নজরুল ইসলাম (৩৪)। এ ছাড়া আহত অবস্থায় আরও চারজনকে হাসপাতালে পাঠানো হয়েছে। কক্সবাজারমুখী বিজিবির বাসের সঙ্গে যাত্রবাহী ওই লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়।

পঞ্চগড় : বোদা ও দেবীগঞ্জ উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন শতাধিক ব্যক্তি। আহতদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

গতকাল বিকালে বোদা উপজেলার চন্দনবাড়ী ও দেবীগঞ্জ উপজেলার লক্ষ্মীরহাট এলাকায় এ ঘটনা দুটি ঘটে। নিহতরা হলেন, তেঁতুলিয়া উপজেলার বড়গাছ এলাকার তমিজ উদ্দীন (৬০), পিঠা খাওয়া এলাকার হাসিবুল ইসলাম (৩২) ও একই উপজেলার স্বপন আলী (২৫)। পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, দুপুরে দেবীগঞ্জ উপজেলা শহর থেকে সাদপন্থিদের তিন দিনব্যাপী ইজতেমার আখেরি মোনাজাত শেষে বাসযোগে মুসল্লিরা বাড়ি ফিরছিলেন। তারা দেবীগঞ্জ উপজেলার লক্ষ্মীরহাট এলাকায় এলে একই দিক থেকে আসা একটি ট্রাক যাত্রীবাহী বাসটিকে ধাক্কা দেয়। এতে মহাসড়কের ধারে উল্টে পড়ে বাসটি। এ সময় এক মুসল্লি নিহত ও ২৬ জন আহত হন। পরে তাদের উদ্ধার করে দেবীগঞ্জ উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক পাঁচজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন। তবে ঘটনার পরপরই ঘাতক ট্রাক নিয়ে চালক পালিয়ে গেছেন।

এদিকে পঞ্চগড়ের বোদা উপজেলার চন্দনবাড়ী এলাকায় ইজতেমা থেকে ফেরার পথে যাত্রীবাহী বাসের চাকা ফেটে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৫১ জন। আহতদের উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ১০ জনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন।

রাঙামাটি : রাঙামাটিতে সড়ক দুর্ঘটনায় এক যুবক নিহত হয়েছেন। তার নাম মো. আরিফ (২৭)। আহত হয়েছেন আরও একজন। গতকাল দুপুর আড়াইটায় রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া কাকড়াছড়ি পাড়ায় এ ঘটনা ঘটে। জানা গেছে, রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া কাকড়াছড়ি পাড়ায় একটি খোলা জিপ অর্থাৎ চাঁদের গাড়ির সঙ্গে মুখোমুখি সংর্ঘষ হয় যাত্রীসহ মোটরসাইকেল আরোহী আরিফের গাড়ির। ঘটনাস্থলেই দুমড়ে-মুছড়ে যায় মোটরসাইকেলটি। খবর পেয়ে স্থানীয়রা আহতদের উদ্ধার করে রাজস্থলী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কিন্তু তার আগেই মৃত্যু হয় মোটরসাইকেল আরোহীর। নিহত আরিফ বাঙালহালিয়া শফিপুর ছালাম মার্কেট এলাকার বাসিন্দা মো. রবি হোসেনের বড় ছেলে। তার লাশ ময়নাতদন্তের জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে একটি গরুকে বাঁচাতে গিয়ে ট্রলি উল্টে মাসুদ রানা (৩৭) নামে এক ট্রলিচালক নিহত হয়েছেন। মাসুদ রানা নাচোল উপজেলার ফতেপুর ইউপির গজালবাড়ী গ্রামের ইসরাইল হকের ছেলে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে নাচোল উপজেলার খেসবা গ্রামে। নাচোল থানার ওসি মিন্টু রহমান জানান, সন্ধ্যার দিকে নাচোল হতে খালি ট্রলি নিয়ে যাওয়ার সময় পথিমধ্যে খেসবা গ্রামে পাকা রাস্তার ওপর একটি গরুকে বাঁচাতে গিয়ে ট্রলির চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় এবং ট্রলির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মাসুদ রানা মারা যান।

এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে পিকনিকের বাস উল্টে একটি কোচিং সেন্টারের প্রায় ৩৫ জন শিক্ষার্থী আহত হয়েছে। গতকাল সকাল ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা-নাচোল সড়কের পাওয়েল নামক স্থানে এ দুর্র্ঘটনা ঘটে।

নাটোর : সিংড়ায় গরুবাহী নছিমনের ধাক্কায় সিজার হোসেন (২০) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। গতকাল দুপুর ১টার দিকে উপজেলার সুকাশ ইউনিয়নের মৌগ্রাম এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত সিজার হোসেন একই এলাকার মৃত রফিকুল ইসলামের ছেলে।

সিংড়া থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, সিজার তার মোটরসাইকেল নিয়ে বামিহাল থেকে মৌগ্রাম বাজারের দিকে যাচ্ছিল। পথে বাজারের কাছাকাছি এলাকায় গরুবাহী নছিমন গাড়িটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এ সময় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে যায় মোটরসাইকেল চালক সিজার হোসেন। পরে স্থানীয়রা সিজারকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কুমিল্লা : চৌদ্দগ্রামে ট্রাকচাপায় মো. শাহজালাল (২৬) নামের এক কাপড় ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গতকাল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম বাজার সংলগ্ন বালিকা বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত শাহজালাল উপজেলার শুভপুর ইউনিয়নের খামার পদুয়া গ্রামের মৃত আবুল হাশেমের ছেলে। তিনি উপজেলার মুন্সীরহাট বাজারের শাহজালাল গার্মেন্টসের মালিক।

স্থানীয় মুন্সীরহাট বাজার ব্যবসায়ী কমিটির সেক্রেটারি আবুল বাশার বুলু জানান, শাহজালাল এবং অপর এক ব্যবসায়ী ঢাকায় মালামালের জন্য এদিন ভোরে সিএনজি অটোরিকশা যোগে স্টার লাইন কাউন্টারের উদ্দেশে রওনা দেন। এ সময় সিএনজি অটোরিকশাটি নতুন সড়ক হয়ে স্টার লাইন কাউন্টারের উদ্দেশে পুরাতন সড়কে আসার সময় চট্টগ্রামগামী একটি ট্রাক সিএনজি অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত অবস্থায় শাহজালালকে পার্শ্ববর্তী চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। এ সময় অপর ব্যবসায়ী এবং সিএনজি অটোরিকশা চালক গুরুতর আহত হয়েছেন।

ভাঙ্গা (ফরিদপুর) : ঢাকা-বরিশাল মহাসড়কের ভাঙ্গা উপজেলার চুমুরদী ইউনিয়নের পূর্ব সদরদী নামক স্থানে বাসের ধাক্কায় গোপাল চক্রবর্তী (৩২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি ভাঙ্গা উপজেলার চুমুরদী ইউনিয়নের রায়পাড়া সদরদী গ্রামের নারায়ণ চক্রবর্তীর ছেলে। তিনি পেশায় পুরোহিত ছিলেন। ঘটনাটি ঘটেছে গতকাল সন্ধ্যা পৌনে ৭টার দিকে।

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৈমুর হোসেন বলেন, নিহত গোপাল চক্রবর্তী ভ্যানযোগে মহাসড়ক দিয়ে যাওয়ার সময় মাদারীপুরের টেকেরহাট থেকে ফরিদপুরগামী লোকাল বাস ভ্যানটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বাসটিকে আটক করা হয়েছে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর