বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩ ০০:০০ টা

তিন নেতাকে মারধর বিচার দাবিতে মহাসড়ক অবরোধ ছাত্রলীগের

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) তিন ছাত্রলীগ নেতাকে মারধরের ঘটনায় অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ করেছেন ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা। গতকাল বিকাল সাড়ে ৫টায় সদ্য সাবেক সভাপতি ইলিয়াস হোসেন সবুজ সমর্থিত ছাত্রলীগ নেতা-কর্মীরা এই দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা বেলতলি বিশ্বরোডে এই অবরোধ কর্মসূচি শুরু করে। এতে মহাসড়কে প্রায় ৫ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। সন্ধ্যা সাড়ে ৬টায় পুলিশ সুপারের অনুরোধে অবরোধ কর্মসূচি শেষ করে তারা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইমাম হোসেন মাছুম বলেন, ‘দত্ত হলের তিন নেতা-কর্মীকে মারধর করার প্রায় তিন ঘণ্টা অতিক্রান্ত হওয়ার পরও প্রশাসন অভিযুক্তদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয়নি। এ জন্য কর্মসূচি দেওয়া হয়েছিল।’ এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, বহিরাগতরা মারধর করেছে। পুলিশ প্রশাসন তাদের গ্রেফতারের চেষ্টা করছে।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী বলেন, অভিযুক্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। আশা করি, দ্রুত সময়ের মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করতে সক্ষম হব।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের সদ্য বিলুপ্ত ছাত্রলীগ কমিটির তিন নেতা গতকাল দুপুর ২টার দিকে মারধরের শিকার হন। তারা হলেন- কুবির দত্ত হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ, সহসভাপতি সাইদুল ইসলাম রোহান ও যুগ্ম সাধারণ সম্পাদক সালমান চৌধুরী। এদের মধ্যে এনায়েত ও সালমানকে মঙ্গলবার সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাদের বিরুদ্ধে প্রক্টরিয়াল বডিকে কর্তব্য পালনে বাধা, শিক্ষককে হেনস্তা এবং বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয়। ছাত্রলীগের স্থানীয় অপর একটি গ্রুপ তাদের ওপর হামলা করেছে বলে অভিযোগ উঠেছে।

সর্বশেষ খবর