সোমবার, ২৭ মার্চ, ২০২৩ ০০:০০ টা

৯৯৯-এর কর্মী উদ্ধারে ৯৯৯-এ ফোন

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর আবদুল গণি রোডে জাতীয় জরুরি সেবা ট্রিপল নাইনের (৯৯৯) কার্যালয়ের লিফটে আটকে পড়েছিলেন ছয় পুলিশ সদস্য। পরে সেই ট্রিপল নাইনে ফোন পেয়েই তাদের উদ্ধার করে ফায়ার সার্ভিস। শনিবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানান ট্রিপল নাইনের পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার। তিনি বলেন, রাতে পুলিশ সদস্যরা ডিউটি শেষ করে যাওয়ার সময় এ ঘটনা ঘটে। পঞ্চম তলা থেকে ট্রিপল নাইনের                 ছয় কর্মী নিচে নামার জন্য একসঙ্গে লিফটে ওঠেন। যান্ত্রিক ত্রুটির কারণে লিফটের ভেতর তারা আটকা পড়েন। সেখানে তাদের প্রায় পাঁচ মিনিট আটকে থাকতে হয়। খবর পেয়ে তাদের উদ্ধার করা হয়। লিফটে আটকে পড়া কর্মীরা কিছুটা ভয় পেয়েছিলেন। ফায়ার সার্ভিস সূত্র জানান, রাত ১০টা ৫ মিনিটে ট্রিপল নাইনের মাধ্যমে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল সেখানে যায়। এরপর লিফটের ভিতর আটকা পড়া ছয়জনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। উদ্ধার অভিযানের এক ভিডিওতে দেখা যায়, পাওয়ার টুল দিয়ে লিফটের দরজা বাঁকা করে পুলিশ সদস্যদের বের করে আনা হচ্ছে।

ট্রিপল নাইনের এক কর্মকর্তা বলেন, আমার এক বন্ধু আটকা পড়েছিলেন। লিফটের দরজা কোনোভাবেই খোলা যাচ্ছিল না। ফায়ার সার্ভিসকে ফোন করা হয়। ফায়ার সার্ভিস কর্মীরা এসে তাদের উদ্ধার করেন। লিফটে আটকে পড়া সবাই খুব ভয় পেয়েছিলেন।

জানা গেছে, আবদুল গণি রোডে পুলিশের ক্রাইম কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারের তিনটি ফ্লোরে অস্থায়ীভাবে জাতীয় জরুরি সেবা ট্রিপল নাইনের (৯৯৯) কাজ চলছে।

সর্বশেষ খবর