রবিবার, ১৪ মে, ২০২৩ ০০:০০ টা

মেঘনাতীরে আকর্ষণ বাড়ছে পর্যটকদের

সোনারগাঁ প্রতিনিধি

মেঘনাতীরে আকর্ষণ বাড়ছে পর্যটকদের

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার চরকিশোরগঞ্জে মেঘনার তীরে পর্যটকের ভিড় বাড়ছে। রাজধানীর কাছে চরকিশোরগঞ্জ ফেরিঘাটসংলগ্ন নদীতীর এবং আশপাশ দর্শনার্থীদের কাছে এখন আকর্ষণীয় হয়ে উঠেছে। নারী-পুরুষ-শিশুসহ দেশি-বিদেশি পর্যটকের আগমনে এখন সরগরম এ এলাকা। সরেজমিনে দেখা যায়, চরকিশোরগঞ্জ মেঘনাতীরে কয়েক কিলোমিটারজুড়ে বিপুলসংখ্যক ভ্রমণপিপাসুর ভিড়। এখানে একটু পরপর মেঘনার ঢেউ কূলে আছড়ে পড়ছে। খানিক পরপর মাছ ধরার ট্রলার ছুটে চলেছে। নদীর তীর ও আশপাশ সৈকতের মতো। এ স্থানে সূর্যোদয় ও সূর্যাস্ত দেখা যায়। শুক্রবার বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত দেখা যায় দেশি-বিদেশি পর্যটকের পদচারণে পুরো এলাকাটি মুখর। সব বয়সী নারী-পুরুষ ও শিশুর আনাগোনায় বইছে প্রাণের উচ্ছ্বাস। দর্শনার্থীর কেউ কেউ মেঘনার তীরে গড়াগড়ি দিচ্ছেন। কেউবা জলকেলি করছেন। সেলফি তুলছেন অনেকে। ক্লান্ত-শ্রান্ত পর্যটকরা যেন একটু স্বস্তি খুঁজছেন। এ যেন কক্সবাজার সৈকতের একটুকরো প্রতিচ্ছবি।

ঢাকা থেকে ঘুরতে আসা কাপড় ব্যবসায়ী ইমরান হোসেন বলেন, ‘সোনারগাঁয়ে মেঘনার তীরে এত সুন্দর জায়গা আছে জানতাম না। এখানে যাতায়াত, খাওয়াদাওয়া ও নিরাপত্তা নিশ্চিত করা গেলে পর্যটকের সংখ্যা বাড়বে।’ বন্দর থেকে আসা লিমা আক্তার বলেন, ‘এখানে এসে বেশ ভালো লাগছে।’ পরিবার-পরিজন নিয়ে ঘুরতে আসা প্রাথমিক শিক্ষক মো. মোক্তার হোসেন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘এখানে বেশ কয়েকবার এসেছি। দূরে যাওয়ার তেমন সুযোগ হয় না। তাই ছুটির দিনে এখানে আসা হয়।’ মুন্সীগঞ্জ থেকে আসা শিশু আফসিন জানায়, ‘এনো আইয়া অনেক মজা পাইছি। খুব ভালা লাগতাছে।’ সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার রেজওয়ানুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘পদ্মা ও মেঘনার এই বালুর চরে দর্শনার্থীর আনাগোনা বাড়ছেই।’

কীভাবে আসবেন : ঢাকার গুলিস্তান থেকে স্বদেশ ও দোয়েল বাসে মোগড়াপাড়া চৌরাস্তা বাসস্ট্যান্ডে নামতে হবে। এরপর সিএনজি অটোরিকশাযোগে শম্ভুপুরা মেঘনা খেয়াঘাটে আসতে হবে। সেখান থেকে ইঞ্জিনচালিত ট্রলারে পৌঁছা যাবে চরকিশোরগঞ্জ ফেরিঘাটে।

সর্বশেষ খবর