সোমবার, ১৫ মে, ২০২৩ ০০:০০ টা
জয় নিয়ে নিশ্চিন্ত নন কেউই

খোকনের মনোনয়ন জমা আজ দেবেন তাপস

বরিশাল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

খোকনের মনোনয়ন জমা আজ দেবেন তাপস

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মেয়র প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাতের মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জমা দেওয়া হয়েছে। জাপা প্রার্থী ইকবাল হোসেন তাপস আজ সোমবার মনোনয়ন জমা দেবেন। বিএনপির সাবেক প্রয়াত মেয়র আহসান হাবিব কামালের ছেলে কামরুল আহসান রূপন শেষদিন আগামী ১৬ মে মনোনয়ন জমা দেবেন বলে গণমাধ্যমে জানিয়েছেন তিনি। এ ছাড়া ইসলামী আন্দোলন প্রার্থীসহ অন্যরা মনোনয়ন জমার প্রক্রিয়া সম্পন্ন করছেন। নৌকা প্রার্থীর পক্ষে আওয়ামী লীগের প্রধান নির্বাচনী এজেন্ট মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আফজালুল করিম, কেবিএস আহমেদ কবির, লস্কর নুরুল হক, আনিস উদ্দিন শহীদ, মাহমুদুল হক খান মামুন ও নির্বাচন পরিচালনা উপদেষ্টা কমিটির সদস্য ওয়ার্কার্স পার্টির নেতা শেখ টিপু সুলতান গতকাল বেলা ১২টায় রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবিরের কাছে মনোনয়নপত্র জমা দেন। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে ঢাকা অবস্থান করায় মনোনয়ন জমায় উপস্থিত হতে পারেননি খোকন।

আওয়ামী লীগ প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট আফজালুল করিম বলেন, নৌকা প্রার্থীর মনোনয়ন জমা হয়েছে। বরিশালের আপামর জনসাধারণ শহীদ আবদুর রব সেরনিয়াবাতের ছেলে খোকন সেরনিয়াবাত সঙ্গে আছেন। সিটি ট্যাক্সের সমস্যা আছে, প্ল্যানের সমস্যা আছে, ভালোবাসার একটা অভাব মানুষ অনুভব করছে। তারা অভাব পূরণ করতে সক্ষম খোকন সেরনিয়াবাতকে পেয়েছেন। নৌকার পক্ষে জোয়ার উঠেছে। ১২ জুনের নির্বাচনে নৌকা বিপুল ভোটে জয়লাভ করবে আশা তার। এদিকে গতকাল সকালে গণভবনে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন নৌকার প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাত। এ সময় বিসিসি নির্বাচনের সার্বিক বিষয় প্রধানমন্ত্রীকে অবহিত করেন তিনি। তবে ঢাকায় অবস্থানকালীন বড় ভাই জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি এবং ভাতিজা মনোনয়ন বঞ্চিত মেয়র সাদিক আবদুল্লাহর সঙ্গে কোনোরূপ সাক্ষাৎ কিংবা মান ভাঙানোর চেষ্টা করেননি তিনি।

এ প্রসঙ্গে খোকন সেরনিয়াবাতের নির্বাচন পরিচালনা কমিটির একজন প্রভাবশালী সদস্য বলেন, মনোনয়ন ঘোষণা হয়েছে এক মাস হয়েছে। বরিশাল আসার আগে খোকন সেরনিয়াবাত বড় ভাই আবুল হাসানাত আবদুল্লাহ এমপি এবং তার ছেলে মেয়র সাদিক আবদুল্লাহর সঙ্গে দেখা করেছেন। কিন্তু গত এক মাসেও ছোট ভাইয়ের কোনো খোঁজখবর নেয়নি বড় ভাই। মনোনয়ন ঘোষণার পর অন্য চার সিটিতে বর্ধিত সভা করে প্রার্থীর পক্ষে নেমেছে আওয়ামী লীগ। বরিশাল এর ব্যতিক্রম। এ বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন ওই নেতা। জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস আজ সোমবার মনোনয়ন জমা দেবেন। গতকাল দিনভর নিজ বাসায় মনোনয়ন ফরম পূরণ করেন তিনি। সন্ধ্যার পর অক্সফোর্ড মিশন রোডের নির্বাচনীয় কার্যালয়ে নেতা-কর্মীসহ আগতদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তাপস। তিনি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, রিটার্নিং কর্মকর্তা অত্যাচার করা শুরু করেছেন। তার সব কার্যক্রমে প্রতীয়মান হয় যে, উনি একটা বিশেষ দলের পক্ষে এজেন্ডা নিয়ে আসছেন। উনি সেই প্রার্থীর পক্ষে স্বজনপ্রীতি করে বিশেষ দলের চিহ্নিত হয়ে গেছেন। এখানে সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ নেই বলে দাবি জাপা প্রার্থী ইকবাল হোসেন তাপসের। প্রচারণা নিষিদ্ধ হওয়ায় বিভিন্ন ওয়াক্তের নামাজের আগে ও পরে শুভেচ্ছা বিনিময় করছেন ইসলামী আন্দোলন প্রার্থী মুফতি মুহাম্মদ ফয়জুল করীম। গতকাল তিনি আসরের নামাজ আদায় করেছেন নগরীর বাকলার মোড় মসজিদে, মাগরিব আলেকান্দা সিকদারপাড়া মসজিদে এবং এশা নামাজ আদায় করেন রূপাতলী মোল্লা বাড়ি মসজিদে। নামাজের আগে এবং পরে মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন তিনি। এ সময় সন্ত্রাস, চাঁদাবাজ, দখল, মাদক ও ইভ টিজিং মুক্ত নিরাপদ বরিশাল গড়তে ভোট চান তিনি। বিসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, এ পর্যন্ত মেয়র পদে নয়জনসহ সংরক্ষিত ও সাধারণ কাউন্সিল পদে ২১৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মেয়র পদে তিনজন ইতোমধ্যে মনোনয়ন জমা দিয়েছেন। ১৬ মে পর্যন্ত মনোনয়ন সংগ্রহ ও জমা দেওয়া যাবে। নির্বাচনে সব প্রার্থীর প্রতি আইন ও বিধি অনুযায়ী সমমর্যাদা দেওয়া হচ্ছে বলে রিটার্নিং কর্মকর্তা জানান।

সর্বশেষ খবর