বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩ ০০:০০ টা

শ্রমিক নিখোঁজ বিক্ষোভ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরের নিশ্চিন্তপুর এলাকায় গতকাল সকালে শ্রমিক নিখোঁজের ঘটনায় এমএসএ ¯িপ্রং লিমিটেড কারখানায় বিক্ষোভ হয়েছে। নিখোঁজ শ্রমিক নওগাঁ জেলার আত্রাই উপজেলার আহসানগঞ্জ এলাকার আশরাফ খানের ছেলে আমিন খান (৩৫)। উপজেলার আন্ধারমানিক এলাকার শহিদের বাসায় ভাড়া থেকে ওই কারখানায় কাজ করতেন।

পুলিশ ও কারখানার শ্রমিক সূত্রে জানা গেছে, উপজেলার নিশ্চিন্তপুর এলাকার এমএসএ স্প্রিং লিমিটেড কারখানার এসি প্লান্টে কাজ করছিলেন আমিন খান। গত মাসে তাকে কর্তৃপক্ষ ছাঁটাই করে। অবশ্য তিনি আলাপ-আলোচনা করে পুনরায় চাকরি ফেরত পান। অভিযোগ ওঠে, এরই সূত্র ধরে কারখানা কর্তৃপক্ষ তার ওপর বিভিন্ন সময়ে পুলিশ দিয়ে হয়রানি করে। এরপর গত মঙ্গলবার আমিন খান নিখোঁজ হন। খবরটি কারখানায় শ্রমিকদের মধ্যে ছড়িয়ে পড়লে গতকাল সকালে তারা কাজ না করে বিক্ষোভ শুরু করেন। পরে পুলিশ আমিন খানকে খুঁজে বের করার আশ্বাস দিলে শ্রমিকরা চলে যান। তবে এ বিষয়ে এমএসএ স্প্রিং লিমিটেড কারখানার কেউ কথা বলতে রাজি হননি। নিখোঁজের স্ত্রী সুমনা আক্তার জানান, আমার স্বামী কারখানা থেকে মঙ্গলবার বাসায় ফেরেননি, কোথাও তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আমি আমার স্বামীকে ফেরত চাই। শ্রমিক শামীম হোসেন জানান, আমিন খান নামে এক শ্রমিক নিখোঁজ হওয়ায় আমরা বিক্ষোভ করেছি। আমরা আমাদের শ্রমিক ভাইকে ফেরত চাই।

শিল্পপুলিশের কালিয়াকৈর জোনের ওসি নিতাই চন্দ্র সরকার জানান, শ্রমিক নিখোঁজ ঘটনায় শ্রমিক বিক্ষোভ হয়েছে। তবে শ্রমিকদের বুঝিয়ে শান্ত করা হয়েছে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর