মঙ্গলবার, ৬ জুন, ২০২৩ ০০:০০ টা

গাজীপুরে আওয়ামী লীগের মূল্যায়ন সভায় চেয়ার ছোড়াছুড়ি

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর সিটি করপোরেশনের গাছা থানা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল সকালে স্থানীয় মোল্লা কনভেনশন সেন্টারে নির্বাচন-পরবর্তী মূল্যায়ন সভার আয়োজন করা হয়। সভা চলাকালে ৩২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবদুল আজিজের বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। একপর্যায়ে সেখানে দুই পক্ষের মধ্যে চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে। এতে কমপক্ষে ছয়জন আহত হয়েছেন। আহতরা স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন। আহত কয়েকজনের নাম জানা গেছে, তারা হলেন- গাছা ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য হাসান উদ্দিন মাস্টার, ৩৪ নম্বর ওয়ার্ড যুবলীগ নেতা এমারত হোসেন, গাছা থানা মৎস্যজীবী লীগ নেতা আশিকুর রহমান, স্বেচ্ছাসেবক লীগ নেতা ফরহাদ হোসেন, আওয়ামী লীগের সমর্থক রমজান আলী, রফিকুল ইসলাম। উল্লেখ্য, গত ২৫ মে গাজীপুর সিটি নির্বাচনের আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান পরাজিত হওয়ার পর গাজীপুর মহানগর আওয়ামী লীগের থানা ও ওয়ার্ড কমিটির সদস্যদের নিয়ে গত ৩১ মে থেকে নির্বাচন-পরবর্তী মূল্যায়ন সভার আয়োজন করা হয়। এই মূল্যায়ন সভা চলবে আগামী ৮ জুন পর্যন্ত।

অনুষ্ঠানে উপস্থিত নেতা-কর্মীরা জানান, গাজীপুর মহানগরীর গাছা থানাধীন বোর্ডবাজার এলাকায় মোল্লা কনভেনশন সেন্টারে গতকাল সকাল সোয়া ১১টার দিকে শুরু হয় নির্বাচন-পরবর্তী মূল্যায়ন সভা। সভার শুরুতে বক্তব্য রাখার জন্য ৩২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক আবদুল আজিজের নাম ডাকা হয়। তখন অপর একটি পক্ষ তাকে বক্তব্য না দিতে হইচই শুরু করেন। এতে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে মোল্লা কনভেনশন সেন্টারে থাকা চেয়ার দিয়ে একে অপরের ওপর ছুড়তে থাকে। পরে সেখানে থাকা নেতারা তাদের নিয়ন্ত্রণ করে পরিস্থিতি শান্ত করেন। চেয়ারের আঘাতে কমপক্ষে ছয়জন আহত হয়েছেন। আহতরা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন বলে জানা গেছে। ঘটনাস্থলে উপস্থিত নাম প্রকাশ না করার শর্তে একজন বলেন, ঘটনা তেমন বড় নয়। তবে লোহার চেয়ার ছুড়ে দেওয়ায় কয়েকজন আহত হয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন। অনুষ্ঠানে হট্টগোলের বিষয়ে অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, যে কোনো সভায় এ ধরনের হট্টগোল করার অর্থ হলো দলকে ক্ষতিগ্রস্ত করা। এটা আমাদের জন্য দুঃখজনক। একজন আওয়ামী লীগের কর্মী হিসেবে দুঃখজনক, লজ্জাজনক। গাছা থানা আওয়ামী লীগের সভাপতি মো. মহিউদ্দিন আহমদ মহির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গাজীপুর-২ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান উপস্থিত ছিলেন। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গাছা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আদম আলী, আওয়ামী লীগ নেতা মো. শাহজাহান আলী, শামছুল হক প্রমুখ।

মূল্যায়ন সভায় উপস্থিত গাজীপুর-২ আসনের সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘আপনারা ভেবেছিলেন ২০১৮ সালের মতো সহজে জয়লাভ করতে পারবেন। ঘরে ঘরে গিয়ে ভোট না চেয়ে কাউন্সিলর নিয়ে ব্যস্ত ছিলেন। যেটা কল্পনাও আসে না ফেল করার সেখানেও আমরা পরাজিত হয়েছি। আমি মনে করি এগুলো চিহ্নিত করার সময় এসেছে।’

সর্বশেষ খবর