সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
অষ্টম কলাম

সাগরে ভেসে ১০ ঘণ্টা

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

বঙ্গোপসাগরে মাছ ধরার সময় তলা ফেটে ট্রলারে পানি ঢুকে ডুবে যাওয়ায় ১৮ জেলে পানিতে ঝাঁপ দেন। ১০ ঘণ্টা পর অন্য একটি ট্রলারের জেলেরা তাদের উদ্ধার করেন।

শনিবার পটুয়াখালীর রাঙ্গাবালির সোনারচর দক্ষিণ বঙ্গোপসাগরে আটবাম এলাকায় এ ঘটনা ঘটে। গতকাল দুপুরে পাথরঘাটা ঘাটে এ তথ্য জানান বেঁচে ফিরে আসা জেলেরা।

জানা যায়, গত ১ ফেব্রুয়ারি পাথরঘাটার মারুফের মালিকানা এফবি আল আমিন ট্রলারসহ ১৮ জন জেলে সাগরে মাছ শিকার করতে যান। বঙ্গোপসাগরে কয়েকদিন মাছ শিকারের পর আশানুরূপ মাছ না পাওয়ায় ৯ ফেব্রুয়ারি পটুয়াখালীর রাঙ্গাবালির দক্ষিণ দিকে বঙ্গোপসাগরে এসে আটবামে মাছ ধরার জন্য জাল ফেলেন। কিছুক্ষণ পর ট্রলারের জেলেরা ঘুমিয়ে পড়লে ঘুম থেকে উঠে দেখেন ট্রলারের তলা ফেটে পানি ঢুকছে এবং ট্রলার ডুবে যাচ্ছে। সঙ্গে সঙ্গে ট্রলার থেকে লাফিয়ে সাগরে পড়ে তারা ভাসতে থাকেন। প্রায় ১০ ঘণ্টা পর অন্য একটি ট্রলারের জেলেরা তাদের উদ্ধার করেন। ট্রলার মালিক মো. মারুফ বলেন, আমার ট্রলারটি ডুবে যায়। ট্রলারে থাকা ১৮ জেলে উদ্ধার হয়েছেন। তাদের প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ট্রলারডুবির ঘটনা ঘটেছে। তবে ১৮ জেলেই অক্ষত রয়েছেন।

সর্বশেষ খবর