শিরোনাম
মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

সাইপ্রাসে পুলিশি অভিযানে মৃত্যু বাংলাদেশির

নিজস্ব প্রতিবেদক

সাইপ্রাসের লিমাসোলে একটি ভবনে সম্প্রতি এক পুলিশি অভিযানে বাংলাদেশি যুবক আনিসুর রহমানের (২৩) মৃত্যু হয়েছে। ঝুঁকিপূর্ণ ওই অ্যাপার্টমেন্ট ভবনের পঞ্চম তলায় বসবাস করছিলেন ১১ বাংলাদেশি। পুলিশ তাদের ওপর অত্যাচার চালালে আনিসের মৃত্যু হয়। এ খবর দিয়েছে অনলাইন সাইপ্রাস মেইল।

খবরে বলা হয়, লিমাসোলে সিআইডি অফিসের বাইরে অনুষ্ঠিত প্রতিবাদে দাবি করা হয়েছে, অভিযান চালানোর সময় বাংলাদেশি নাগরিকদের ওপর আক্রমণ চালিয়েছে এবং আইন লঙ্ঘন করেছে পুলিশ। একজন বিক্ষোভকারী বলেছেন, হঠাৎ যখন আমাদের ফ্ল্যাটে কিছু আগন্তুক আসে, তখন আমরা সবাই ঘুমাচ্ছিলাম।

তারা এসেই দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে। এ সময় আমাদের কেউ কেউ জেগে যায়। তিনি আরও বলেন, দরজা ভাঙার শব্দ পেয়ে ভয়ে ভীত হয়ে যাই আমরা। ভিতরে প্রবেশ করে পুলিশ বলতে থাকে, তারা পুলিশের অভিবাসন বিভাগের লোক। কিন্তু তারা সাদা পোশাকে থাকায় আমরা চিনতে পারিনি। তারা বলেছেন, পুলিশ কর্মকর্তারা কক্ষে প্রবেশ করেই আমাদের ওপর হামলা করে। তারা নির্যাতন করতে থাকে এবং আমাদের দিকে অশ্লীল শব্দ ব্যবহার করতে থাকে। প্রথমে তারা একটি বেডরুমে প্রবেশ করে। সেখান থেকে তিনজনকে গ্রেফতার করে। দ্বিতীয় কক্ষটি ছিল তালাবদ্ধ। তারা এর দরজা ভেঙে ভিতরে প্রবেশের চেষ্টা করে। আমরা জানতে চাই আমাদের অপরাধ কী? তারা আমাদের সঙ্গে এমন আচরণ করছে কেন? কেন আমাদের এক ভাইকে মেরে ফেলা হলো? ওই বার্তায় আরও বলা হয়, আমরা তাদের দেশে মারামারি বা খারাপ কিছু করতে আসিনি। তবে পুলিশ দাবি করেছে, প্রথমে দুজন কর্মকর্তা তাদের দরজায় নক করেন। ভিতরে প্রবেশের আগে সম্মতি নেন। কিন্তু আনিসুর রহমান পঞ্চম তলার জানালা থেকে লাফিয়ে পড়েন। এতে তার মৃত্যু হয়। ২২ বছর বয়সী আরেকজন বারান্দা থেকে লাফিয়ে পড়েন। তার অবস্থা আশঙ্কাজনক। তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। কিন্তু শুক্রবার এ ঘটনার নিন্দা শুরু হয়। এ ঘটনার নিরপেক্ষ তদন্তের আবেদন করা হয়েছে।

 

 

সর্বশেষ খবর