২৫ অক্টোবর, ২০২২ ১১:১৯

এ সময় ফুলস্লিভ

লাইফস্টাইল ডেস্ক


এ সময় ফুলস্লিভ

♦ মডেল : নিহাব, নাহিদ ও রেহান ♦ ছবি : আকিব রায়হান,♦ পোশাক : ইজি

এখনকার আবহাওয়াটাই যেন কেমন, কখনো ঠাণ্ডা আবার কখনো গরম। শীত মৌসুম আসতে এখনো ঢের দেরি। তবে শীত পুরোপুরি জেঁকে বসার আগ পর্যন্ত এমনভাবেই চলতে থাকবে আবহাওয়ার দোটানা। হেমন্তের এমন দোটানা আবহাওয়া থেকে বাঁচতে তারুণ্যের কাছে ফুলস্লিভ বা ফুলহাতা টি-শার্ট খুব জনপ্রিয়। দিন দিন কমছে উষ্ণতা, সেই সঙ্গে বাড়ছে ফুলস্লিভ টি-শার্টের কদর।

টি-শার্টে এখন আর ছেলেমেয়ে বৈষম্য নেই। কিশোর-কিশোরী, তরুণ-তরণী সবার পছন্দই এখন স্টাইলিশ ফুলস্লিভ আউটফিট। ফুলহাতা  টি-শার্টগুলো হালকা শীত বা গরমের জন্য বেশ উপযোগী বলে বিবেচ্য হচ্ছে। আর পাশাপাশি ফ্যাশন তো বজায় থাকছেই। বাজারেও পাওয়া যাচ্ছে তরুণদের পছন্দের সব ফুলস্লিভ টি-শার্ট। আগে ফুলহাতা শার্ট বলতে বোঝাত শুধু করপোরেট বা অফিসে পরার উপযোগী টি-শার্টগুলোকে। কিন্তু বর্তমানে এ ধারণা বদলেছে, ক্যাজুয়াল আঙ্গিকের হালফ্যাশনের টি-শার্টগুলোর বদৌলতে।

বিভিন্ন ব্র্যান্ডের দোকানে ইতোমধ্যে চলে এসেছে নতুন ডিজাইনের ফুলস্লিভ টি-শার্ট। এদের ডিজাইনে, কাপড়ে, কলারে অনেক ধরনের ভিন্নতা দেখা যায়। কেউ একটু লম্বা টি-শার্ট পছন্দ করে, আবার কেউ সোয়েটারের নিচে পরার জন্য ফুলস্লিভ টি-শার্ট একটু খাটো পছন্দ করেন। কেউ একটু ভারী কাপড়ে ফুলস্লিভ টি-শার্ট দিয়ে শীত ঢাকতে চান, আবার কেউ কেউ ভারী জ্যাকেটের নিচে পাতলা কাপড়ের ফুলস্লিভ টি-শার্ট পরতে পছন্দ করেন। একেকজনের পছন্দ একেক রকম। আর তাই বাহারি ডিজাইনের রকমারি ফুলস্লিভ টি-শার্টে আবহাওয়া ফুটিয়ে তুলবে আপনার স্মার্টনেসকে।
ভি নেক টি-শার্ট : বাজারে এখন ক্রু নেক, ভি নেক, ওয়াই নেক ইত্যাদি কলারের ভিন্নতার ফুলস্লিভ টি-শার্টও দেখতে পাওয়া যায়। আর এক্ষেত্রে নারীরাও পুরুষের চেয়ে পিছিয়ে নেই। শীতকালে ভারী সোয়েটারের নিচে সহজেই ফুলস্লিভ টি-শার্ট পরে যে কোনো জায়গায়ই যাওয়া যায় এবং খুব স্বাচ্ছন্দ্যের সঙ্গে চলাফেরা করা যায়।

ওয়াই নেক টি-শার্ট : পুরুষের পছন্দের সঙ্গে নারীর রঙের পছন্দ নাও মিলতে পারে। কোনটি আসলে আপনার জন্য মানানসই এবং কোন ডিজাইনের স্টাইল আপনার ব্যক্তিত্বের পরিচয় বহন করবে আপনি কি সেটা জানেন? যদি না জেনে থাকেন তবে আমরা কিছু সাধারণ টিপস দিচ্ছি গিয়ে আপনি শপিং করতে গিয়ে বিভ্রান্ত হয়ে না পড়েন।

লেয়ারড লুক উইথ ফুলস্লিভ : এটা খুব সাধারণ একটা স্টাইল। যে কেউই এ স্টাইল বেছে নিতে পারেন। এ স্টাইলে টি-শার্ট সাধারণত ২ থেকে ৩ লেয়ার বা স্তরে পরা যায়। আপনি দুই ভাবে লেয়ারড লুক অনুসরণ করতে পারেন। প্রথম ধারণাটি হচ্ছে আপনি নিচে খুব সাধারণ রং যেমন- সাদা, কালো, ধূসর বা নেভি ব্লু রঙের ফুলস্লিভ টি-শার্ট পরতে পারেন এবং ওপরে দিতে পারেন গাঢ় রং যেমন- নীল, প্লাম পার্পেল বা মেরুন রঙের টি-শার্ট। ওপরের টি-শার্টটি যদি ভি নেকের হয়, তবে নিচের টি-শার্টের রং এবং স্টাইল সহজে বোঝা যায়। সেক্ষেত্রে নিচের টি-শার্টটির কাপড় একটু পাতলা হলে ভালো হয়। দ্বিতীয়ত আপনি সাদা বা কালো রঙের ক্রু নেকের টি-শার্ট নিচে পরে ওপরে বোতামের সঙ্গে ওয়াই নেকের ও গাঢ় মৌলিক রঙের টি-শার্ট পরতে পারেন। আপনার ওপরের টি-শার্ট আপনার হয়ে ব্যক্তিত্বের পরিচায়ক হবে। আর ফুলস্লিভের লেয়ারড লুকে আপনিও প্রস্তুত।

ফরমাল বলুন আর ক্যাজুয়াল ফুলস্লিভ টি-শার্টের দরদাম নির্ভর করে ব্র্যান্ড, ডিজাইন আর রঙের ওপর। ব্র্যান্ডের টি-শার্টগুলোর দাম একটু বেশি হয়। রাজধানীর নিউমার্কেট, বঙ্গবাজার, ধানমন্ডি হকার্স মার্কেটসহ নগরীর অভিজাত শপিংমলগুলোতেও খুঁজে পাবেন আপনার সঙ্গে মানানসই হরেক রকম ফুলস্লিভ টি-শার্টের কালেকশন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর