২০ নভেম্বর, ২০২২ ১০:৩৯

ফ্যান চশমায় ফুটবল বিশ্বকাপ রাঙানোর হাতছানি

অনলাইন ডেস্ক

ফ্যান চশমায় ফুটবল বিশ্বকাপ রাঙানোর হাতছানি

মরুর বুকে বাজতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপের দামামা। লিওনেল মেসি, নেইমার জুনিয়র, ক্রিস্টিয়ানো রোনালদো কিংবা হালের ভিনিসিয়াস জুনিয়রদের পায়ের জাদুতে মাতোয়ারা হবে ফুটবল বিশ্ব। কাতার থেকে ৪ হাজার কিলোমিটার দূরে অবস্থিত বাংলাদেশও মেতে উঠবে মেসি-নেইমারদের পায়ের তালে। দ্য গ্রেটেস্ট শো অন আর্থ বলে কথা।  

নভেম্বর-ডিসেম্বরের আগমণী শীতে ফুটবল জাগাবে শিহরণ। বাসার দেয়ালে ফুটে উঠবে প্রিয় তারকার পোস্টারে, ছাদে পতপত করে উড়বে প্রিয় দলের পতাকা, জার্সি গায়ে জড়িয়ে চলবে শোডাউন। কাথা-কম্বল মুড়িয়ে চোখ আটকে থাকবে পায়ের জাদুতে। সেই চোখে যদি থাকে প্রিয় দলের ফ্যান চশমা তাহলে কেমন হবে? 

এমনি এক ব্যবস্থা করেছে ফুটবল পাগল তিন তরুণ। ফুটবলের পালে হাওয়া দিতে তারা নিয়ে এসেছে ফ্যান চশমা। হলুদ-সবুজের কিংবা আকাশী-নীলের চশমায় নেইমার-মেসিদের ড্রিবলিং হয়ে উঠবে আরও মোহনীয়। সেটি পরে জানান দেওয়া যাবে প্রিয় দলের প্রতি ভালোবাসার কথা। স্বল্পমূল্যে এটি পাওয়া যাবে 'আমার চশমা' ফেসবুক পেজ কিংবা ওয়েবসাইটে। শুধু তাই নয় চশমার কেনাকাটার জন্য ‘আমার চশমা’ নামে অ্যাপসও এনেছে তারা। পাওয়া যাবে প্লে স্টোরে। 

করোনার সময় ব্যতিক্রমধর্মী কিছু করার চিন্তা থেকে মূলত তারা আমার চশমা নামক এই  স্টার্টআপ নিয়ে কাজ শুরু করেন। চীনের বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় করে চশমার ডিজাইন এবং প্রোডাকশন করা হয়। শুধুমাত্র ফ্যান চশমা ই নয় আমার চশমাতে পাওয়া যায় সব ধরনের প্রেসক্রিপশন আইগ্লাস, সানগ্লাস ইত্যাদি। এছাড়াও নানা ধরনের সার্ভিস পেয়ে যাবেন আমার চশমা অ্যাপ এ। 

আমার চশমার উদ্যোক্তা মাহমুদুল হাসান তপু এবং নূরমোহাম্মাদ খান জানান তাদের স্বপ্নের কথা। ‘বাংলাদেশের সর্বস্তরের মানুষকে আমার চশমার সার্ভিস সম্পর্কে জানানো এবং আই ওয়্যার  মার্কেটের টেন পার্সেন্ট  নিজেদের করে নেওয়া। সফল উদ্যোক্তা হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে চাই একাধিক সেক্টরে। টেকনোলজির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে ভোক্তাদের  সহজ ও সাবলীল সার্ভিস প্রদান করা।’

চায়নার বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় করে চশমার ডিজাইন এবং প্রডাকশন করা হয়৷ আমার চশমায় শুধু যে ফ্যান চশমা পাওয়া যাবে তা নয়, সবধরণে বিভিন্ন নিত্য নতুন ডিজাইনের চশমাও পাওয়া যাবে।  কাঁধে পতাকা, গায়ে জার্সি সঙ্গে যদি ‘আমার চশমা’র ফ্যান চশমা থাকে ফুটবল বিশ্বকাপ পূর্ণ হবে ষোলোকলায়। এক ক্লিকেই বিশ্বকাপ রাঙিয়ে তোলার সুযোগ হাতছাড়া করবেন কি?

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর