২৫ নভেম্বর, ২০২২ ০২:১৮

কক্সবাজারের সেরা হোটেল

প্রেস বিজ্ঞপ্তি

কক্সবাজারের সেরা হোটেল

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় পর্যটনের গন্তব্য বর্তমানে কক্সবাজার। প্রতি বছর ১০ লক্ষের উপরে পর্যটক এখানে ঘুরতে আসেন পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত স্বচক্ষে দেখতে। এই সমুদ্রসৈকতকে কেন্দ্র করেই বেড়ে উঠেছে কোটি কোটি টাকা সমমানের পর্যটন শিল্প। সময়ের সাথে বিবর্তন হয়েছে কক্সবাজারের রেস্তোরাঁ, হোটেল, রিসোর্ট ইত্যাদি প্রতিষ্ঠানগুলো। কক্সবাজারে বিদ্যমান শত শত বিকল্পের মাঝে, সঠিক হোটেলটা খুঁজে বের করা আজকাল বেশ বিভ্রান্তিকর। হোটেল খোঁজার কাজ ঝামেলাহীন করতে আজ আমরা নিয়ে এসেছি কক্সবাজারের সেরা হোটেলগুলোর বিবরণ। এখানে থাকার ব্যবস্থা এবং খরচের ভিত্তিতে তিন ভাগ করা হয়েছে কক্সবাজারের সেরা হোটেলগুলোকে। 

কক্সবাজারে বিলাসবহুল থাকার ব্যবস্থা 

ছুটির জন্য বাজেট যদি একটু বেশি থাকে তবে ৫ তারকা হোটেলগুলোই বেশি মানানসই। পর্যটন শিল্পের অগ্রগতির সাথে সাথে কক্সবাজারের বিলাসবহুল হোটেলগুলো এখন বিদেশের থেকে কোনো অংশেই কম নয়। সুইমিং পুল, অডিটোরিয়াম, কনফারেন্স রুম, বিজনেস সেন্টার ইত্যাদি সুবিধা চাইলে দেখে নিতে পারেন কক্সবাজারে এই হোটেলগুলো।

পরিবার নিয়ে ঘুরতে যাওয়া অথবা কর্পোরেট ট্যুরের জন্য থাকার জায়গা চাইলে দেখে নিতে পারেন হোটেল দি কক্স টুডে কিংবা সায়েমান বীচ রিসোর্ট। বিশেষ করে কর্পোরেট ট্যুরের জন্য এই জায়গাগুলো জনপ্রিয়। দুইটিই কক্সবাজারের সবচেয়ে জনপ্রিয় সমুদ্রসৈকত, কলাতলি বীচের পাশে অবস্থিত।

প্রিয়জনদের নিয়ে একটু আরামদায়ক জায়গায় থাকতে চাইলে আরও দেখতে পারেন সি পার্ল বীচ রিসোর্ট কিংবা ওশেন প্যারাডাইস। এক পাশে পাহাড় ও এক পাশে সমুদ্র নিয়ে তৈরি সি পার্ল বীচ রিসোর্ট। জনপ্রিয় কলাতলি বীচ থেকে একটু দূরে যেয়ে প্রায় ১৫ একর জায়গা নিয়ে গঠিত হোটেলটি। হোটেলটিতে দুইটি সুইমিং পুল আছে, যার মধ্যে একটি শুধুমাত্র নারীদের ব্যবহারের জন্য। দুইটি হোটেলেই পেয়ে যাবেন নিজস্ব টেনিস কোর্ট, ব্যাডমিন্টন কোর্ট, স্পা ইত্যাদির সুব্যবস্থা। এমনকি সি পার্ল বীচ রিসোর্টে আছে নিজস্ব ওয়াটার পার্কও। আরও আছে বেস্ট ওয়েস্টার্ন হেরিটেজ এবং সিগাল হোটেল। কক্সবাজারে একটু বেশি বাজেটে প্রিয়জন, পরিবার কিংবা কর্পোরেট ট্যুর দিতে চাইলে দেখে নিতে পারেন এই হোটেলগুলো। 

কক্সবাজারে মাঝামাঝি বাজেটে থাকার ব্যবস্থা 

৫ তারকা হোটেলের বাজেট না থাকলেও মাঝামাঝি সীমার মাঝে অনেকেই থাকার ব্যবস্থা খোঁজেন। সাধ্য এবং সাধের মেলবন্ধনে এমন কিছু ভালো হোটেলের সন্ধানও আজকে আমরা নিয়ে এসেছি। বাজেট খুব বেশি না হলেও এখন কোন সমস্যা নেই।  কম খরচ করেও মানসম্মত সার্ভিস এবং থাকার ব্যবস্থা পাওয়া সম্ভব এই শহরটিতে। 

হোটেল খোজার সময় সম্ভবত যেই বৈশিষ্ট্যকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়, সেটা হল সমুদ্র থেকে দূরত্ব। সমুদ্রের একদম কাছে মাঝামাঝি বাজেটের হোটেলের মধ্যে গ্রেস কক্স স্মার্ট হোটেল অন্যতম। এখানে সমুদ্রের দৃশ্যের পাশাপাশি আছে চাদের উপর সুইমিং পুলও। আবার সমুদ্রের থেকে নৈকট্যের দিক দিয়ে খুব কম হোটেলই সি ক্রাউন এর সাথে পাল্লা দিতে পারবে। ৩ তারকা সমমানের থাকার ব্যবস্থার পাশাপাশি হোটেলটিতে আছে ঘরে বসেই সমুদ্র দেখার সুবিধা। 

পর্যটনের কেন্দ্রবিন্দু কক্সবাজার শহরে একটু মাঝারি বাজেট নিয়ে গেলে অবশ্যই এই হোটেলগুলো দেখে নেওয়া উচিত। 

কম খরচে কক্সবাজারে থাকার ব্যবস্থা 

বন্ধুবান্ধব অথবা একা একা ঘুরতে গেলেও একটু অল্প খরচের মাঝে ভ্রমণটা সম্পন্ন করার তাগিদ থাকে। বিশেষ করে স্টুডেন্ট অবস্থায় ভ্রমণের ক্ষেত্রে অল্প বাজেটই থাকে ভ্রমণের সবচেয়ে বড় লক্ষ্য। তাই একদম কম খরচে মানসম্মত থাকার ব্যবস্থা লাগলে কক্সবাজারের যেই হোটেলগুলোতে থাকা যায়, সেগুলো এখন দেখে নেওয়া যাক। 

বাজেটের মধ্যে পরিবার অথবা বন্ধুদের নিয়ে কক্সবাজার ঘুরে আসার জন্য উপযুক্ত একটি হোটেল হল উইন্ডি টেরেস বুটিক হোটেল এবং হোটেল সি উত্তরা। সুস্বাদু খাবার, এয়ারপোর্ট সাঁটল, সুন্দর থাকার ব্যবস্থা, ইত্যাদি সুযোগ সুবিধাসহ কক্সবাজারে ঘুরে আসার জন্য উইন্ডি টেরেস খুবই  সাশ্রয়ী এবং মানানসই একটি হোটেল। কলাতলি বীচের উপর অবস্থিত আরেকটি সাশ্রয়ী এবং মানসম্মত হোটেল হল হোটেল সি উত্তরা। পরিষ্কার পরিচ্ছন্নতা, থাকার ব্যবস্তা, কর্মচারীদের ব্যবহার- ইত্যাদি সবদিক থেকেই  এগুলো  অনেক এগিয়ে। 

দেখা গেল কক্সবাজারের মানসম্মত সেরা কয়েকটি হোটেলের খুঁটিনাটি। হোটেল বুকিং এর ক্ষেত্রে অনেককেই অনেক ঝামেলার সম্মুখীন হতে হয়। যেহেতু এই হোটেলগুলোর জনপ্রিয়তা বর্তমানে অনেক বেশি, শেষ মুহূর্তে বুকিং পাওয়াটাও তাই কষ্টকর। আগে থেকেই বুকিং করে নিলে এই সমস্যার সম্মুখীন হওয়ার প্রয়োজন পড়েনা। তাই বুকিং করতে দেখে নিতে পারেন গোযায়ান। সম্পূর্ণ অনলাইনে বুকিং এবং পেমেন্ট কনফার্ম করেই চলে যেতে পারবেন আপনার পছন্দমত হোটেলে। তাছাড়া তাদের ওয়েবসাইটে আছে হোটেলের ছবি, সুযোগ সুবিধার তালিকা, সমুদ্র থেকে দূরত্ব ইত্যাদি সব তথ্য। চাইলে দাম অনুযায়ীই খুঁজতে পারবেন কক্সবাজারের জনপ্রিয় সব হোটেলগুলো। 

গন্তব্য যেখানেই হোক ঘুরতে যাওয়াটা যেন এই মৌসুমে ভালোভাবে হয়। তাই এখনই ঘুরে আসুন আপনার স্বপ্নের গন্তব্যগুলোতে।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর