শিরোনাম
প্রকাশ : ২০ এপ্রিল, ২০১৯ ০৯:৪১

গ্রামবাসীর ভোট দেয়া সম্ভব করেছে চার গাধা!

অনলাইন ডেস্ক

গ্রামবাসীর ভোট দেয়া সম্ভব করেছে চার গাধা!

ভারতের পেন্নাগারামের ধর্মপুরী লোকসভা কেন্দ্রের অন্তর্গত কোট্টুর গ্রামে মোট ভোটারের সংখ্যা ৭০০। কিন্তু ভোট দেওয়ার জন্য তাদের নির্ভর করতে হয় গাধার উপর। বছরের পর বছর ধরে এটাই হয়ে আসছে।

লোক নেই। গাড়ি চলাচলের রাস্তা নেই। তাই গাধার পিঠে করে ইভিএম নিয়ে আসা হয় ভোটকেন্দ্রে। চারটি গাধার নাম তামিল সুপারস্টার রজনী, কমল, অজিত ও বিজয়ের নামের সঙ্গে মিলিয়ে রাখা হয়েছে। 

কোট্টুর গ্রামে গাড়ি যাওয়ার রাস্তা নেই। তাই নির্বাচন কমিশনের বড় ভরসা এই চারটি গাধা। যাদের পিঠে করে ইভিএম পাঠানো হয় ভোটকেন্দ্রে। 

পার্শ্ববর্তী কারাগুর গ্রামের বাসিন্দা সি চিন্নাস্বামী এই চারটি গাধার মালিক। তিনি বলছিলেন, ১৯৭০ থেকে নির্বাচনী সামগ্রী নিয়ে যাওয়ার কাজ করছি। আর তা সম্ভব হচ্ছে আমার গাধাগুলির জন্য। তা না হলে গ্রামবাসীরা ভোট দিতে পারবে না।

নির্বাচন কমিশন এক দিনের জন্য প্রতি গাধা পিছু ২০০০ টাকা করে দেয় চিন্নাস্বামীকে। গত বুধবার সন্ধ্যায় ভোটকেন্দ্রে ইভিএম পৌঁছে দিয়েছে গাধাগুলি। আবার বৃহস্পতিবার ভোট মিটে যাওয়ার পর ইভিএম মেশিনগুলি নিয়ে ৪ ঘণ্টা পথ অতিক্রম করে নিকটবর্তী হাইওয়েতে পৌঁছে দিয়েছে গাধাগুলি। তারপর সরকারি গাড়িতে ইভিএম নিয়ে যাওয়া হয়েছে।

সূত্র: আজকাল

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য