৯ নভেম্বর, ২০১৯ ১৮:০৪

বুলবুল মোকাবিলায় আমরা সর্বোচ্চ প্রস্তুত : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

বুলবুল মোকাবিলায় আমরা সর্বোচ্চ প্রস্তুত : ওবায়দুল কাদের

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় সরকারি প্রস্তুতির কথা তুলে ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সকল উপকূলীয় জেলায় নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। 

আজ শনিবার সন্ধ্যায় ধানমন্ডি দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এসময় তিনি জানান, প্রশাসনের সবাইকে সর্বোচ্চ সতর্ক করা হয়েছে। মাইকিংয়ের মাধ্যমে জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টি করা হয়েছে। ১৮ লাখ মানুষকে নিরাপদ আসশ্রয়ে সড়িয়ে নেওয়া হয়েছে।

সরকারের পাশাপাশি আওয়ামী লীগের সহযোগি সংগঠনগুলোকে কাজ করতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন জানিয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতারা উপকূলীয় এলাকার মানুষকে সেবা দিবেন। জনগণকে সাথে নিয়ে আমরা এই প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করব।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকদের নেতৃত্বে দুর্যোগ মোকাবেলায় মনিটরিং টিম খোলা হয়েছে বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, কেন্দ্রীয় ত্রাণ ও দুর্যোগ উপকমিটির নেতারা সারা দেশের তৃণমূলের সঙ্গে সমন্বয় করবেন 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আফম বাহাউদ্দিন নাসিম বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ আরও অনেকে।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর