১৪ নভেম্বর, ২০১৯ ২০:০৪

'আইএসের ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে'

পিরোজপুর প্রতিনিধি:

'আইএসের ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে'

আইএস বা ইসলামিক স্টেট হচ্ছে ইসরাইল সৃষ্ট একটি সংগঠন। ইসলামের নামে তারা অরাজকতা সৃষ্টির মাধ্যমে সারা বিশ্বের শান্তি শৃঙ্খল নষ্ট করছে। এরা ইসলামের শত্রু। তাই এদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম। 

আজ বৃহস্পতিবার দুপুরে পিরোজপুর শিল্পকলা একাডেমীতে ইসলামিক ফাউন্ডেশন ও জাতীয় ইমাম সমিতি কর্তৃক আয়োজিত মতবিনিময় সভায় মন্ত্রী একথা বলেন। 

জঙ্গিবাদ, উগ্রবাদ, মাদক ও সন্ত্রাসবাদসহ সামাজিক বিভিন্ন সমস্যা সমাধানে ইমাম ও আলেম সমাজের করণীয় শীর্ষক এ সভায় মন্ত্রী আরও বলেন, ইসলাম কখনও অন্য কোন ধর্মের মানুষকে আঘাত করার অধিকার দেয় নি। বরং ইসলামের দায়িত্ব অন্য সকল ধর্মের মানুষের জানমাল রক্ষা করা। 

মন্ত্রী বলেন, ইসলামের সঠিক দাওয়াত সর্বক্ষেত্রে পৌছে দিতে হবে যাতে কেউ বিভ্রান্ত হয়ে জঙ্গি সংগঠনের সাথে জড়িত না হয়। 

পিরোজপুর সদর আসনের এ সাংসদ আরও বলেন, সরকার ইসলামের কল্যানে সবচেয়ে বেশি ভূমিকা পালন করেছে। প্রত্যেকটি জেলা ও উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করছে জানিয়ে মন্ত্রী বলেন, মসজিদের ইমামদের কল্যাণে ভালো কিছু করার পরিকল্পনা রয়েছে সরকারের। এছাড়া রাষ্ট্রেরও দায়িত্ব সকল ধর্মের মানুষের অধিকার নিশ্চিত করা যা বর্তমান সরকার করছে। 

দুর্নীতির সাথে জড়িতদের সতর্ক করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দুর্নীতিবাজদের ব্যাপারে খুবই কঠোর। এক্ষেত্রে নিজের ঘনিষ্ঠ আত্মীয়দেরও কোন ছাড় দিচ্ছেন না জানিয়ে মন্ত্রী বলেন, এ অভিযান উপজেলা পর্যায়েও পৌঁছাবে ।

ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক একেএম সা’দ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের বরিশাল রেঞ্জ এর ডিআইজি মো. শফিকুল ইসলাম, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান এবং পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেক। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর