১৫ নভেম্বর, ২০১৯ ১৫:৫৩

শিগগিরই স্বাভাবিক হবে পিয়াজের দাম : তোফায়েল

অনলাইন ডেস্ক

শিগগিরই স্বাভাবিক হবে পিয়াজের দাম : তোফায়েল

তোফায়েল আহমেদ (ফাইল ছবি)

লাগামহীনভাবে দাম বাড়তে থাকা পিয়াজের বাজার খুব শিগগিরই স্বাভাবিক হবে বলে মন্তব্য করেছেন বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ। 

শুক্রবার দুপুরে ভোলা সদরের ইলিশা ইউনিয়নে ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, দেশে আরও ৫০ হাজার মেট্রিকটন পিয়াজ আসছে। সেগুলো আসলেই পিয়াজের চাহিদা পূরণ হয়ে যাবে।

গত সেপ্টেম্বরে ভারত পিয়াজের রফতানি বন্ধ করে দিলে বাংলাদেশে হু হু করে বাড়তে থাকে নিত্য-প্রয়োজনীয় এই পণ্যটির। ৩০ টাকা কেজির পিয়াজ কয়েক দিনেই ব্যবধানেই বেড়ে শতক ছাড়ায়।

দাম কমাতে মিয়ানমার থেকে পিয়াজ আমদানি শুরু করে সরকার। এছাড়া টিসিবির মাধ্যমে বিক্রি এবং আড়তগুলোতে অভিযানের পর দাম কিছুটা কমলেও পরে আবার দাম বাড়তে শুরু করে।

এরপর তুরস্ক ও মিশর থেকে আরও আমদানি করে দাম ৮৫ টাকায় নামিয়ে আনার আশা দেখালেও তা তো ঘটেইনি; উল্টো লাফিয়ে লাফিয়ে দাম বেড়ে দুই শ ছাড়িয়ে যায়। শুক্রবার দুপুরে কেজিতে দাম বেড়ে ২৫০ টাকায় বিক্রি হয়।

খুব শিগগিরিই পিয়াজের দাম স্বাভাবিক হবে জানিয়ে তোফায়েল আহমেদ বলেন, দেশে আরও ৫০ হাজার মেট্রিকটন পিয়াজ আসছে। এসব পিয়াজ আসলেই বাজার স্বাভাবিক হয়ে আসবে।

পরে তোফায়েল আহমেদ ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে নগদ ছয় হাজার টাকা, দুই বান্ডিল করে ঢেউটিন ও ৩০ কেজি করে চাল বিতরণ করেন।

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মো. কায়ছার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর