১৭ নভেম্বর, ২০১৯ ১৬:২৬

বঙ্গবন্ধুর জীবনীতে ছাত্র রাজনীতির সফলতা লুকিয়ে আছে: শিল্পমন্ত্রী

নরসিংদী প্রতিনিধি:

বঙ্গবন্ধুর জীবনীতে ছাত্র রাজনীতির সফলতা লুকিয়ে আছে: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, আমরা বঙ্গবন্ধুর যে স্বপ্নের বাংলাদেশ গড়ছি সেখানে আমাদের যে পথযাত্রা ছিল, সেখানে বিভিন্ন সময় আমরা বাধাগ্রস্ত হয়েছি। গণতন্ত্র হোঁচট খেয়েছে, বিভিন্ন সময় সামরিক শাসন এসেছে। তাতে উত্তরণ ঘটাতে ছাত্রসমাজের বিশাল ভূমিকা আছে। বাংলাদেশের ইতিহাস ও বঙ্গবন্ধুর জীবনকে পর্যালোচনা করলে দেখা যাবে- সেখানে ছাত্র রাজনীতির সফলতা লুকিয়ে আছে। যখনই গণতন্ত্র কারারুদ্ধ হয়েছে তখনই বলিষ্ঠ ও স্বাধীন কণ্ঠস্বর ছাত্রসমাজ রুখে দাঁড়িয়েছে। শনিবার সন্ধ্যায় নরসিংদীর মনোহরদী সরকারি কলেজের পক্ষ থেকে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রাজনীতি হবে সমাজ, দেশ গঠন ও শিক্ষার উন্নয়নের জন্য। আমাদের জনপ্রতিনিধিরা সবাই যার যার জায়গা থেকে অবদান রেখে যাচ্ছেন। 

মনোহরদী উপজেলা নির্বাহী অফিসার শাফিয়া আক্তার শিমুর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান আকন্দ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশিষ রায়, মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশিদ সুজন, মনোহরদী সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম ফারুক, যুবলীগ নেতা মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী প্রমুখ।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর