১৭ নভেম্বর, ২০১৯ ১৯:৩৫

বিএনপিকে ধন্যবাদ দিলেন তথ্যমন্ত্রী

'তাদের বড় নেতারা বেশিরভাগই দলছুট'

নিজস্ব প্রতিবেদক

বিএনপিকে ধন্যবাদ দিলেন তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ফাইল ছবি)

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মাওলানা ভাসানীর অনুসারীরা বেশিরভাগই আদর্শ ত্যাগ করে অন্য দলে চলে গেছেন। মাওলানা ভাসানীর ক্ষমতার জন্য কোনও লোভ ছিল না। কিন্তু তার কিছু অনুসারীদের আদর্শ ত্যাগ ও অধঃপতন আমাদের পীড়া দেয়। ক্ষমতার উচ্ছিষ্ট গ্রহণের জন্য তারা দল ত্যাগ করে বিএনপিতে যোগ দিয়েছিলেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও অন্য দল করতেন। রিজভী আহমেদও ছাত্রজীবনে অন্য দল করতেন। মওদুদ আহমদ সব দল করেছেন। তাদের প্রতি শ্রদ্ধা রেখেই বলতে চাই, তারা সবই দলছুট নেতা। বিএনপির বড় বড় নেতারা বেশিরভাগই হচ্ছে দলছুট।

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে রবিবার ভাসানী ঐক্য জোট আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভাসানী ঐক্য জোটের সভাপতি এম এ ভাসানী। আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ। 
 
তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পদক আরো বলেন, বিএনপির বড় বড় নেতা অনেকেই মাওলানা ভাসানীর অনুসারী ছিলেন। বিএনপির অনেক বড় বড় নেতা যারা মন্ত্রী ছিলেন, যারা আজকে স্থায়ী কমিটির সদস্য এবং ভাইস চেয়ারম্যান অনেকেই আছেন, যারা মাওলানা ভাসানীর দল করতেন, তার অনুসারী ছিলেন। কিন্তু তারা ক্ষমতার জন্য, জিয়াউর রহমান যখন ক্ষমতার উচ্ছিষ্ট  বিলিয়ে দিলেন, তখন সেই ক্ষমতার উচ্ছিষ্ট গ্রহণের জন্য, দল ত্যাগ করে বিএনপিতে যোগ দিয়েছিলেন। আবার অনেকে জাতীয় পার্টিতেও যোগ দিয়েছিলেন। অর্থাৎ তারা ক্ষমতার জন্য দল ত্যাগ করেছে।

তথ্যমন্ত্রী বলেন, দলছুট নেতারা কয়েকদিন ধরে নানা কথা বলছেন। মির্জা ফখরুল বলছেন, পিয়াজের মূল্য বৃদ্ধিতে তারা সারাদেশে বিক্ষোভ করবেন। আমি তাকে ধন্যবাদ জানাই, শেষ পর্যন্ত তাদের রাজনীতি খালেদা জিয়ার কোমর আর হাঁটু ব্যথা থেকে বের করে এনে, তারা পিয়াজের মধ্যে আশ্রয় নিয়েছেন। এটি ভালো। তবে পিয়াজের এই উচ্চ মূল্য থাকবে না। প্রধানমন্ত্রী গতকাল বলেছেন, বিদেশ থেকে বিমানে করে পিয়াজ আসছে। দেশে উৎপাদিত পিয়াজও বাজারে এসেছে। সুতরাং খুব সহসাই পিয়াজের দাম কমে যাবে। যারা পিয়াজের মধ্যে আশ্রয় নিয়েছেন এরপর কোথায় যায় সেটি হচ্ছে দেখার বিষয়। পাশাপাশি কারা এই পিয়াজের মূল্য বৃদ্ধির সঙ্গে যুক্ত, তা বের করতে গোয়েন্দারা মাঠে নেমেছে। যারা এই পিয়াজের মূল্য বাড়িয়েছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে সরকার। 

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর