শিরোনাম
প্রকাশ : ২১ নভেম্বর, ২০১৯ ১৩:১০

বাংলাদেশের পর্যটনশিল্পে বিনিয়োগ করবে তুরস্ক : অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের পর্যটনশিল্পে বিনিয়োগ করবে তুরস্ক : অর্থমন্ত্রী

বাংলাদেশের পর্যটনশিল্পে বিনিয়োগ করতে চায় তুরস্ক বলে জানিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আগামী বছরের প্রথম দিকে তুরস্কের সংস্কৃতি ও পর্যটন বিষয়ক মন্ত্রী বাংলাদেশ সফরের আশা ব্যক্ত করেন। তিনি আশ্বস্ত করেছেন যে, তিনি বাংলাদেশের পর্যটনশিল্পে বিনিয়োগ করবেন। 

গতকাল বুধবার (স্থানীয় সময়) তুরস্কের আঙ্কারায় দেশটির সংস্কৃতি ও পর্যটন বিষয়ক মন্ত্রী মেহমেত নুরি এরসয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি তুলে ধরে এসব কথা বলেন তিনি। এসময় উপস্থিত ছিলেন তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দিকী এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মনোয়ার আহমেদ।

মন্ত্রী আরও বলেন, তুরস্কের মন্ত্রী মেহমেত নুরি এরসয় পর্যটনশিল্পে বিনিয়োগের লক্ষ্যে কক্সবাজার সফর করবেন এবং আমাদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বিষয়েও আগ্রহ প্রকাশ করেছেন। তিনি তাদের দেশের বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগ করার জন্য পাঠাবেন। বিশেষ করে কৃষি, শিল্প, এসএমই খাতে তিনি আগ্রহ ব্যক্ত করেন।

তিনি বলেন, তুরস্ক শিল্প সমৃদ্ধ একটি দেশ, ওইসিডি, জি-২০’র মতো সংগঠনের প্রতিষ্ঠাকালীন সদস্য। আর আমরা শিল্প সমৃদ্ধ হওয়ার পথে হাঁটছি, জি-২০’র সদস্য হওয়ার স্বপ্ন দেখছি। বাংলাদেশ দ্রুততম সময়ে দারিদ্র্য হ্রাসকারী দেশগুলোর মধ্যে শীর্ষে। অর্থনীতির বড় সূচকগুলোয় প্রশংসনীয় অবস্থানে চলে এসেছি আমরা।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য