শিরোনাম
প্রকাশ : ২ ডিসেম্বর, ২০১৯ ১৮:৪৫

বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে: ওবায়দুল কাদের

পটুয়াখালী প্রতিনিধি

বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। আর আওয়ামী লীগকে বাঁচাতে হলে দলের ত্যাগী নেতা-কর্মীদের বাঁচাতে হবে, এতে দল টিকে থাকবে।’ 

সোমবার দুপুরে শহরের শহীদ আলাউদ্দিন শিশুপার্ক মাঠে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীর হোসেনকে সভাপতি এবং ভিপি আব্দুল মন্নানকে জেলা আওয়ামী লীগের সাধরণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের। 

দলের নেতাদের উদ্দেশে তিনি আরও বলেন, কমিটি করবেন আর খারাপ খারাপ লোককে দলে টেনে আনবেন তা চলবে না। দলে বসন্তের কোকিল লাগবে না। বসন্তের কোকিলদের নিয়ে দল ভারী করবেন না। আমরা বসন্তের কোকিল চাই না। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে। বড় বড় স্লোগান, পোস্টার আর নানা রঙের ব্যানার-ফেস্টুন দিয়ে নেতা হওয়া যায় না। নেতা হতে হলে অনেক ত্যাগ স্বীকার করতে হয়।

ওবায়দুল কাদের বলেন, সম্মেলন ঘিরে বড় বড় গেট, বড় বড় পোস্টার। নানা রঙের ব্যানার-ফেস্টুন তৈরি করতে কত টাকা খরচ হয়েছে। সাজসজ্জা করার এত টাকা কোথায় পেলেন? ব্যানার-ফেস্টুন আর পোস্টার না ছাপিয়ে এসব টাকা অসুস্থ, অসচ্ছল ও গরিব মানুষকে দিন। এসব টাকায় অসহায় মানুষের উপকার হলে তখন আপনি নেতা হবেন। অন্যথায় ব্যানার-ফেস্টুন আর পোস্টার দিয়ে নেতা হতে পারবেন না।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বিএনপির উদ্দেশে বলেন, আওয়ামী লীগ এ দেশের গণমানুষলে দল, বাংলাদেশে এ দল কচু পাতার পানি নয়-যে ধাক্কা দিলেই পরে যাবে।

এর আগে সোমবার সকালে জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের শুভ উদ্বোধন করা হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. শাহজাহান মিয়ার সভাপতিত্বে আয়োজিত সম্মেলনের উদ্বোধন করেন সাবেক চিফ হুইপ আবুল হাসনাত আব্দুল্লাহ, সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল রহমান, সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাড. আফজাল হোসেনসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। 

সম্মেলনে জেলা আওয়ামী লীগ, মহিলা লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ জেলা ও উপজেলার নেতা-কর্মী যোগ দেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য