৪ ডিসেম্বর, ২০১৯ ২০:৪৫

সবাই প্রভাব-প্রতিপত্তির পেছনে ছুটছে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

সবাই প্রভাব-প্রতিপত্তির পেছনে ছুটছে : তথ্যমন্ত্রী

ফাইল ছবি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পাওয়া না পাওয়ার বেদনা নিয়ে সমাজে এখন খুব অসুস্থ প্রতিযোগিতা চলছে। আজকে সবাই প্রভাব-প্রতিপত্তির পেছনে ছুটছে। সবাই বিত্তের পেছনে ছুটছেন। বুধবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে শামীম আহমেদের লেখা ‘সাংবাদিক মোস্তাক হোসেন একটি যুগের প্রতীক’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, সবার মধ্যে শুধু এখন না পাওয়ার বেদনা। যে পেয়েছে, তার মধ্যেও না পাওয়ার বেদনা। যে পায়নি, তার মধ্যেও না পাওয়ার বেদনা। এখন সেই কারণেই মানুষ অসুখী। সুখের প্রধান বিষয় হচ্ছে, আমার যা আছে তা নিয়ে সন্তুষ্ট থাকতে হবে। বিত্তের পেছনে ছুটতে গিয়ে যে অসুস্থ প্রতিযোগিতা শুরু হয়েছে, এতে সমাজ কলুষিত হচ্ছে। 

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনাকে যখন ২০০৭ সালে গ্রেফতার করা হয়, তখন অনেকে ভোল পাল্টে ছিল। আমাদের দলের অনেকে ভোল পাল্টে ছিল। আবার যারা কাগজে লেখে, তাদের মধ্যেও অনেকের ভোল পাল্টে ছিল। পরে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে তারা আবারও ভোল পাল্টেছে। কারণ যারা ভোল পাল্টায়, তারা সময় মতো আবারও ভোল পাল্টায়। 

তথ্যমন্ত্রী সাংবাদিক মোস্তাক হোসেনের কথা স্মরণ করে বলেন, মোস্তাক ভাই আমার অনেক ঘনিষ্ঠ মানুষ ছিলেন। অনেক সাংবাদিক তাকে মামা ডাকতেন, তাই আমিও ডাকতাম। তার মতো ভালো মানুষ খুব কম হয়। তার কোনও চাওয়া পাওয়া ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাকে ব্যক্তিগতভাবে চিনতেন ও জানতেন। আমার মনে হয় না তিনি কখনো প্রধানমন্ত্রীর কাছে কোনো চাহিদার জন্য গিয়েছিলেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর